মিয়ানমারে বিক্ষোভ দমনে গুলি, নিহত বেড়ে ১৩

আগের সংবাদ

খালেদার দণ্ড মওকুফ: আলোচনা করে সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

চন্দ্র অভিযানে সঙ্গী খুঁজছেন জাপানি ধনকুবের

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৩:৫৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ৩:৫৯ অপরাহ্ণ

চাঁদে অভিযানে যেতে চান জাপানি ধনকুবের মায়েজাওয়া। তাই তিনি তার সঙ্গে চাঁদের যাওয়ার সঙ্গী খুঁজছেন। সব কিছু ঠিক থাকলে বছর দুয়েকের মধ্যে তিনি চাঁদে উড়াল দেবেন। সঙ্গে নিয়ে যাবেন আট সঙ্গীকে। বুধবার (৩ মার্চ) টুইটারে পোস্ট করা এক ভিডিওতে ওই চন্দ্র অভিযানে অংশগ্রহণের আবেদনসংক্রান্ত প্রক্রিয়ার কথা তুলে ধরেছেন তিনি।

জাপানি অনলাইন ফ্যাশন ধনকুবের ইউসাকু মায়েজাওয়া ২০১৮ সালে প্রথম ঘোষণা দিয়েছিলেন, স্পেসএক্সের তৈরি নভোযানে করে ওই চন্দ্র অভিযানে যেতে তিনিই প্রথম বুকিং দিয়েছেন। খবর বার্তা সংস্থা এএফপির।

মায়েজাওয়া বলেন, এই মিশনে আমার সঙ্গে অংশ নিতে আমি আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। সারা বিশ্ব থেকে আপনাদের মধ্যে আটজন এই সুযোগ পাবেন।
জানা যায়, এই চন্দ্র অভিযানে তিনি সঙ্গে করে সারা বিশ্ব থেকে আট জনকে নিয়ে যাবেন। ইতিমধ্যে সেই খোঁজ শুরু করে দিয়েছেন। ২০২৩ সালের প্রথম দিকে ওই অভিযান শুরু হতে পারে। এই অভিযানের জন্য প্রয়োজনীয় অর্থ জমা দিয়েছেন তিনি। তবে এই অর্থের পরিমাণ প্রকাশ করা হয়নি।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়