দুই সিনেমা নিয়ে দীঘির অভিষেক

আগের সংবাদ

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন গোস্বামী

পরের সংবাদ

করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর ভারতে এক ব্যক্তির মৃত্যু

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৫:১০ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ৮:০১ অপরাহ্ণ

ভারতের মহারাষ্ট্রে করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কিছুক্ষণের মধ্যে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার মহারাষ্ট্রের ভিবান্ডিতে এ ঘটনা ঘটে। ৪৫ বছর বয়সী সুখদেব কিরদাত নামের ওই ব্যক্তি একজন চক্ষু বিশেষজ্ঞের গাড়ির চালক ছিলেন।

জানা গেছে, কিরদাতকে টিকার দ্বিতীয় ডোজটি দেওয়ার পর একটি পর্যবেক্ষণ কক্ষে রাখা হয়েছিল, সেখানে প্রায় ১৫ মিনিট পর তিনি অচেতন হয়ে পড়েন। পরে পার্শ্ববর্তী ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি, ময়নাতদন্তের পর তা পরিষ্কার হতে পারে। একজন স্বাস্থ্যকর্মী হিসেবে নিবন্ধিত হয়ে ২৮ জানুয়ারি তিনি টিকার প্রথম ডোজটি নিয়েছিলেন।

ইন্দিরা গান্ধী হাসপাতালের চিকিৎসক কে আর খারাত বলেছেন, “এক মাস আগে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি তখন তার কোনো সমস্যা হয়নি। এবার ডোজ নেওয়ার আগে তাকে ফুল চেক আপ করানো হয়েছিল। অনেক বছর ধরে তিনি রক্তচাপে ভুগছেন এমনটি দেখেছি আমরা।

“তার পা ফোলা থাকার মতো লক্ষণ ছিল, কিন্তু তার রক্তচাপ ও অক্সিজেনের মাত্রা স্বাভাবিক ছিল। কী কারণে তার মৃত্যু হল তা বলা কঠিন। তা নির্ণয় করতে ময়নাতদন্ত করতে হবে।”

ভারতের জাতীয় টিকাদান কর্মসূচীর দ্বিতীয় পর্বে ৬০ বছর বা তার বেশি বয়সীরা এবং ৪৫ বছর বা তার বেশি বয়সী অসুস্থরা টিকা নেওয়ার সুযোগ পাবে। স্বাস্থ্যকর্মী ও সামনের সারির জরুরী সেবা কর্মীরা প্রথম পর্বে টিকা নিয়েছেন।

মঙ্গলবার মহারাষ্ট্রে ৩৩ হাজার ৪৪ জন লোক টিকা নিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়