ঢাবি ভর্তি পরীক্ষার কেন্দ্র সিলেট বিশ্ববিদ্যালয়ে

আগের সংবাদ

নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো এগিয়ে যেতো: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

কয়রা সরকারি মহিলা কলেজর নাম অবৈধ ঘোষণা

প্রকাশিত: মার্চ ৩, ২০২১ , ৭:০৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ৭:০৭ অপরাহ্ণ

খুলনার কয়রা উপজেলা সদরে অবস্থিত কয়রা সরকারি মহিলা কলেজের বর্তমান নাম অবৈধ ঘোষনা করে রায় প্রদান করেছেন আদালত।

বুধবার (৩ মার্চ) কয়রা সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক, মো. ফারুক আযম এই রায় প্রদান করেন। নারী শিক্ষা বিস্তারের লক্ষ্যে সাতক্ষীরা জেলার শ্যমনগর উপজেলার গাবুরা ইউনিয়নের বাসিন্দা, জি এম সোহরাব আলী কলেজ বাউন্ডারিতে ৩ বিঘা জমি ও অন্য স্থানে আরো ২২ বিঘা জমি সহ নগদ ১৫ লক্ষ টাকা প্রদান করে। পরবর্তীতে ১৯৯৬ সালে উপজেলা সদরে তার স্ত্রীর নামানুসারে জোবেদা খানম মহিলা কলেজটি প্রতিষ্ঠা করে। যা বর্তমানে কয়রা সরকারি মহিলা কলেজ নামে পরিচিত।

২০১১ সালে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কলেজটির নাম পরিবর্তন করে কয়রা সরকারি মহিলা কলেজ করা হয়। পরবর্তীতে মতিউর রহমান নামের এক ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় ২০১২ সালে জোবেদা খানম মহিলা কলেজের নাম পরিবর্তন করে কয়রা মহিলা কলেজ করেন। যা ২০১৬ সালের মার্চ মাসে কয়রা সরকারি মহিলা কলেজ হিসেবে কার্যক্রম শুরু হয় ।
এই পরিবর্তনকে চ্যালেঞ্জ করে জোবেদা খানম বাদী হয়ে হাইকোর্টে রিট পিটিশন করেন। তার এই আবেদনের প্রেক্ষিতে আদালত নামের এই পরিবর্তনকে অবৈধ ঘোষণা করে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়