ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারডুবি, নিখোঁজ ২

আগের সংবাদ

দেশে মোট ভোটার এখন ১১ কোটি ১৭ লাখ

পরের সংবাদ

সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজশাহী, দুর্ভোগে সাধারণ মানুষ

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ১:০০ অপরাহ্ণ আপডেট: মার্চ ২, ২০২১ , ২:৪৭ অপরাহ্ণ

রাজশাহীতে কমিউনিটি সেন্টারে বিভাগীয় সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় নগরের পাঠান পাড়ায় নাইস কনভেনশন সেন্টারে (উত্তরা কমিউনিটি সেন্টার) বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়েছে পুলিশ। রাজশাহীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী। সকল ধরনের দূরপাল্লার যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ আছে। জেলা পুলিশ ও আরএমপি, র‌্যাব-৫, ডিবিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী কর্মকর্তা ও সদস্যরা নিরাপত্তায় কর্তব্যরত আছে।

সমাবেশের কারণে যেকোন অপ্রীতিকর ঘটনা বন্ধের লক্ষ্যে গতকাল সোমবার দুপুর থেকেই জেলার সকল যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। দলীয় কোন কন্দলে সাধারন মানুষ ও সম্পদের রক্ষা করার উদ্দ্যেশে পুলিশসহ সকল স্তরের আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানায় কর্তব্যরত পুলিশ।

জেলার রাজশাহী-ঢাকা মহাসড়কসহ বেলপুকুর বাইপাস মোড়, বানেশ্বর,পুঠিয়া, গোদাগাড়ী, মোহনপুরসহ ৯টি উপজেলার বিভিন্ন মোড়ে পুলিশের কঠোর নিরাপত্তায় কাজ করছে।

জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলে জানান, দিনের আলোর মতো পরিস্কার আজকের রাজশাহী বিভাগীয় সমাবেশ বানচাল করার জন্য। জেলা ও ৯ টি উপজেলার বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে হয়রানি করেছে এবং বেশ কিছু নেতা-কর্মীদের আটক করার খবর পাওয়া গেছে। বর্তমান সরকার, প্রশাসন ও তাদের আইন-শৃঙ্খলা বাহিনী কোন ভাবেই এই সমাবেশ পণ্ড করতে পারবে না। মঙ্গলবার বিকাল ৩ টার মধ্যে রাজশাহী বিভাগীয় সকল নেতা-কর্মী সমাবেশ সার্থক করতে উপস্থিত হবে।

এর আগে বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে ‘হামলার আশঙ্কায়’ রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কোন ধরনের পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিক বাস বন্ধ করে দেয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

রাজশাহীর পরিবহণ মালিক ও শ্রমিক নেতাদের দাবি, বাস চলাচল করলে হামলার আশঙ্কা আছে। তাই শ্রমিকদের নিরাপত্তার কথা বিবেচনা করে তারা বাস চলাচল আপাতত বন্ধ করে দিয়েছেন। পরিস্থিতি বুঝে পরে তারা আবারও বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়