কুবিতে ছাত্রলীগ নেতা-কর্মীর সংঘর্ষে আহত ২, মামলা দায়ের

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

মুশতাকের মৃত্যু: তিতুমীর কলেজ ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ১১:২৬ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ২, ২০২১ , ১১:২৬ পূর্বাহ্ণ

কারাবন্দি সাংবাদিক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে তিতুমীর কলেজ ছাত্রদল। মঙ্গলবার (২ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে গুলশান-১ থেকে থেকে তিতুমীর কলেজ অভিমুখী মিছিলে অংশ নেন তিতুমীর কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা।

মিছিলের পরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়, সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন তিতুমীর কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী সাইফুল ইসলাম। তিনি বলেন বর্তমান এই অবৈধ সরকার এদেশের জনগণের নাগরিক অধিকার হরণ করেছে, তারা (সরকার) অন্যায় আইন প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের কণ্ঠ রোধ করেছে, মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে। তারই ধারাবাহিকতায় লেখক সাংবাদিক মুশতাক আহমেদ কে অবৈধভাবে গ্রেফতার করে কারাগারে রেখে হত্যা করেছে। এই স্বৈরাচার সরকার এ দেশের ছাত্রসমাজের যে কোন যৌক্তিক এবং শান্তিপূর্ণ আন্দোলনে তাদের পুলিশ বাহিনী দ্বারা হামলা, লাঠিপেটা ও গ্রেফতার করে তা প্রতিহত করে। গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে লেখক মুশতাক আহমেদকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের আয়োজনে শান্তিপূর্ণ সমাবেশ পুলিশ নগ্নভাবে হামলা চালায়। আমরা তিতুমীর কলেজ ছাত্রদল এই হামলা ও কারাগারে রেখে লেখক মুশতাক আহমেদ কে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন তিতুমীর কলেজ ছাত্রদলের সহ সভাপতি জাহাঙ্গীর আলম জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক খান মামুন, মাজদুক হোসেন শ্রাবন, সালেহ আহমেদ বাপ্পি, মানবাধিকার বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান রকি, ছাত্রনেতা ইমরান হোসাইন রাকিব ,রায়হান, জহিরুল ইসলাম, আতিক, দেলোয়ার ও তিতুমীর কলেজ হল শাখা আক্কাসুর রহমান আঁখি হলের সদস্য সচিব দেলোয়ার হোসেন দ্বীপ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে কারাবন্দি সাংবাদিক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে রোববার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ছাত্রদলের আয়োজনে বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

এর প্রতিবাদেও সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে ছাত্রদল।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়