নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

হজে যেতে হলে টিকা গ্রহণ বাধ্যতামূলক: সৌদি স্বাস্থ্যমন্ত্রী

পরের সংবাদ

নার্সিং কাউন্সিলের প্রকাশিত বিজ্ঞপ্তিতে ক্ষুব্ধ নার্সরা

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ৯:৪১ অপরাহ্ণ আপডেট: মার্চ ২, ২০২১ , ৯:৪১ অপরাহ্ণ

আদালতের স্থগিতাদেশ থাকা সত্বেও ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজির শিক্ষার্থীদেরকে লাইসেন্সিং পরীক্ষার সুযোগ দিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রকাশিত বিজ্ঞপ্তি আদালত অবমাননার শামিল। এহেন কর্মকান্ডে নার্সরা তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং গণমাধ্যমে এক বিজ্ঞপ্তি পাঠিয়ে অনতিবিলম্বে ষড়যন্ত্রমূলক এ বিজ্ঞপ্তি বাতিলের দাবী জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ মার্চ দৈনিক ডেইলি অবজারভারে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক এক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। উক্ত বিজ্ঞপ্তি মোতাবেক ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি শিক্ষার্থীদের লাইসেন্সিং পরীক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা বোর্ডের অধীন অনুমোদনহীন ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজির শিক্ষার্থীদেরকেও লাইসেন্সিং পরীক্ষার সুযোগ দেয়া হচ্ছে। অথচ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন-২০১৬ এর পরিপন্থি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজির শিক্ষার্থীদের লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে মহামান্য আদালতের স্থগিতাদেশ রয়েছে। ২০১৮ সালের ১২ নভেম্বর উচ্চ আদালত এ বিষয়ে স্থগিতাদেশ দেয়।

২০১৭ সালে দায়েরকৃত রিট পিটিশন নাম্বার: ১৮৮৫৬ এর রায়ে আদালত কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পাশকৃত পেশেন্টের টেকনোলজিস্টদের, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে লাইসেন্সিং পরীক্ষা নেয়ার যে সিদ্ধান্ত দেয়া হয়েছিল পরবর্তীতে রিভিউ মামলার নতুন রায়ে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে লাইসেন্স পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়। উক্ত মামলার রায় এখনো বলবৎ আছে।

আদালতের উক্ত স্থগিতাদেশ থাকা সত্ত্বেও “ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি” পাশকৃতদের কে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর লাইসেন্সিং পরীক্ষার সুযোগ দিয়ে প্রকাশিত বিজ্ঞপ্তিটি আদালত অবমাননার শামিল। গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এহেন কর্মকান্ডে সর্বস্তরের নার্সিং সমাজ তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং অনতিবিলম্বে ষড়যন্ত্রমূলক বিজ্ঞপ্তি বাতিলের দাবি জানান।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়