ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে সরকার হটাতে হবে: মির্জা ফখরুল

আগের সংবাদ

পিস্তল ঠেকিয়ে নারীর কাছ থেকে টাকা লুট, ৩ পুলিশ বরখাস্ত

পরের সংবাদ

জামিনে মুক্তি পেলেন বার্সার সাবেক সভাপতি বার্তোমেউ

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ৭:০৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ২, ২০২১ , ৭:৫১ অপরাহ্ণ

বার্সাগেট কেলেঙ্কারির কারণে গত সোমবার বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে গ্রেপ্তার করে স্পেনের পুলিশ। তার সঙ্গে পরামর্শক জাউমে মাসফেরারকেও আটক করা হয়। একরাত পুলিশি হেফাজতে থাকার পর আজ মঙ্গলবার জামিনে মুক্তি পেয়েছেন তারা। জামিনের আগে তাদের আদালতে হাজির করে জবানবন্দি নেয়া হয়। মার্কার প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের মে মাসের দিকে জোসেফ মারিয়া বার্তোমেউ ও তার বোর্ডের বিরুদ্ধে একটি তদন্ত শুরু করে পুলিশ। বোর্ডের বিরুদ্ধে অভিযোগ ছিল তারা ওয়ানথ্রি ভেনচার নামক একটি প্রতিষ্ঠানকে দিয়ে ক্লাবের বর্তমান ও সাবেক বেশ কয়েকজন খেলোয়াড়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কুৎসা রটানোর জন্য টাকা দেন। যারা তার মতের বিরুদ্ধে যান তাদেরই প্রতিহিংসাপরায়ণ হয়ে তিনি ঝামেলার মধ্য ফেলতেন। এই তালিকায় অধিনায়ক লিওনেল মেসি ও তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোও ছিলেন। যা বার্সাগেট কেলেঙ্কারি নামে পরিচিত।

বার্সাগেট কেলেঙ্কারি জানাজানি হওয়ার পর কোর্টে যায় বিষয়টি। তখন বার্সেলোনা শহরের এক আদালর্ত পুলিশকে ঘটনাটি তদন্ত করতে নির্দেশ দেয় গত বছরে। এতোদিন পর এসে পুলিশ অ্যাকশনে নামে। গত বছরের জুন মাসেও পুলিশ একবার বার্সার স্টেডিয়াম ন্যু ক্যাম্পে গিয়ে তদন্ত করে এসেছিল। বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানায় আজ সকালে পুলিশ ন্যু ক্যাম্পে গিয়ে সকল কর্মকর্তা ও কর্মচারীকে বের হয়ে যেতে বলে। এরপর তারা সেখানে তথ্য সংগ্রহের জন্য অভিযান চালায়।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর জোসেফ মারিয়া বার্তোমেউ বেশ কয়েকটি বিতর্কিত কান্ডে জড়ান। সব মিলিয়ে তার ওপর বিরক্ত ছিলেন ক্লাবের অধিকাংশ খেলোয়াড়। এরই ধারাবাহিকতায় লিওনেল মেসিও ক্লাব ছাড়ার ঘোষণা দেন। আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে ধরে রাখতে প্রাণপণ চেষ্টাও করে কাতালোনিয়ান মর্যাদাবান ক্লাবটি। পরে বিতর্কের মুখে সভাপতির পদ থেকে অব্যাহতি নিতে বাধ্য হন বার্তোমেউ। গত বছরের অক্টোবর মাসের শেষ দিকে এসে বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়