হজে যেতে হলে টিকা গ্রহণ বাধ্যতামূলক: সৌদি স্বাস্থ্যমন্ত্রী

আগের সংবাদ

১ কোটি ৯ লাখ ৮ হাজার জোজ টিকা পাচ্ছে বাংলাদেশ

পরের সংবাদ

এক চিত্রকর্ম বিক্রি করেই জোলির আয় ৮২৭ কোটি টাকা

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ১০:০১ অপরাহ্ণ আপডেট: মার্চ ২, ২০২১ , ১০:০৩ অপরাহ্ণ

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিলের আঁকা ‘টাওয়ার অফ দ্য কুতুবিয়া মাস্ক’ চিত্রকর্মটি লন্ডনের এক নিলামে বিক্রি করে ৮শ ২৬ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৩১৫ টাকা আয় করেছেন অ্যাঞ্জেলিনা জোলি। খবর বিবিসির।

চার্চিলের চিত্রকর্মটির নিলামে ওঠার আগেই প্রায় চারগুণ বেশি বিক্রয় মূল্য ছিল। চার্চিলের আগের একটি চিত্রকর্ম বিক্রি হয়েছিল ১৮ লক্ষ পাউন্ডে। দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন সময় ওই চিত্রকর্মটি অজ্ঞাত এক ক্রেতার কাছে বিক্রি হয়েছিল।

চার্চিলের আঁকা এই ছবিটিই বিক্রি করেছেন জুলি

নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টির এক মুখপাত্র চিত্রকর্মটিকে ‘চার্চিলের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ’ বলে অভিহিত করেন। ১৯৪৩ সালে ক্যাসাব্লাঙ্কা সম্মেলন সমপন্ন হওয়ার পর মরোক্কান শহর থেকে অনুপ্রাণিত হয়ে তিনি ‘টাওয়ার অফ দ্য কুতুবিয়া মস্ক’ নামে এই তেলচিত্রটি আাঁকেন।
এই চিত্রকর্মটির শেষ কপিটি তিনি যুদ্ধের সময় তার সহকর্মী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টকে দিয়েছিলেন। ২০১১ সালে অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি নিউ অরলিন্সে বিক্রির সময় এই শেষ কপিটি সংগ্রহ করেন।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়