বোরোবি ভিসি কলিমুল্লাহর দুর্নীতি: ব্যবস্থার সুপারিশ ইউজিসির

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

আন্দোলনকারীদের ওপর আবারও গুলি মিয়ানমার সেনাদের

প্রকাশিত: মার্চ ২, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২১ , ১:৩৮ পূর্বাহ্ণ

মিয়ানমারের বিক্ষোভকারীদের ওপর আবারও গুলি চালিয়েছে পুলিশ। মঙ্গলবার (২ মার্চ) দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় শহর কালেতে প্রতিবাদকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশের ছোঁড়া গুলিতে চারজন আহত হয়েছেন। শহরটিতে প্রতিবাদকারীরা এগিয়ে আসা পুলিশের দিকে বিভিন্ন জিনিস ছুঁড়ে মারার পর পুলিশ গুলি করে বলে জানিয়েছেন একজন শিক্ষক।

তিনি জানান, তাজা গুলিতে চার জন আহত হওয়ার পাশাপাশি পুলিশের রবার বুলেটে আরও বেশ কয়েকজন জখম হয়েছেন। পুলিশ এমন ভাব করছে যেন তারা যুদ্ধক্ষেত্রে আছে। আমি অত্যন্ত বাকরুদ্ধ হওয়ার পাশাপাশি দুঃখবোধও করছি। খবর রয়টার্সের।

এদিন দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গনের বিভিন্ন অংশে কয়েকশত প্রতিবাদকারী ব্যারিকেডের পেছনে অবস্থান নিয়ে সেনাশাসন বিরোধী শ্লোগান দেয়। তাদের অনেকের মাথায় শক্ত টুপি ও হাতে নিজেদের বানানো ঢাল ছিল।

নভেম্বরের সাধারণ নির্বাচনে অং সান সু কির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (এনএলডি) বড় জয় পেলেও তার স্বীকৃতি না দিয়ে সেনাবাহিনী নির্বাচনে কারচুপির অভিযোগ তোলে। গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের মাধ্যমে বেসামরিক সরকারকে হঠিয়ে সেনাবাহিনী মিয়ানমারের ক্ষমতা দখল করে। নির্বাচিত নেত্রী সু কি ও এনএলডির অধিকাংশ নেতাকে গ্রেপ্তার করে কারবন্দি করে রাখে। এরপর থেকেই মিয়ানমারজুড়ে অস্থিরতা বিরাজ করছে। অভ্যুত্থান পর থেকে এ পর্যন্ত জান্তাবিরোধী অন্তত ২১ প্রতিবাদকারী নিহত হয়েছেন। একজন পুলিশ সদস্যও নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়