×

জাতীয়

মুশতাকের মৃত্যু: বিদেশিদের উদ্বেগে ‘তাজ্জব’ পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১০:৪২ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে বন্দি অবস্থায় মুশতাক আহমেদের মৃত্যুতে উদ্বেগ প্রকাশকারী বিদেশি কূটনীতিকদের সমালোচনা করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, এটা ‘তাজ্জবের’ ব্যাপার। যুক্তরাষ্ট্র সফর শেষে ফিরে সোমবার (১ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বিফ্রিংকালে এমন মন্তব্য করেন তিনি।

বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি ব্যবসায়ী-অনলাইন অ্যাক্টিভিস্ট মুশতাকের মৃত্যুতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১৩টি কূটনৈতিক মিশনের প্রধানরা উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন। ড. এ কে মোমেন এ নিয়ে বলেন, যুক্তরাষ্ট্রেও বহু লোক জেলে মারা যায়। কিন্তু সেখানে এ ধরনের মৃত্যু নিয়ে কোনো দিন কোনো প্রশ্ন আসে না। আমাদের দেশ একটা তাজ্জবের দেশ। একজন মারা গেলেই, এটা নিয়ে বিদেশিরা খুব উদ্বেগ প্রকাশ করেন। দেশের লোক করুক, তাতে আমার কোনো আপত্তি নেই। কিন্তু বিদেশের লোকগুলো এ ব্যাপারে খুব উদ্বেগ প্রকাশ করেন, এটা একটা তাজ্জবের জায়গা।

আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যুক্তরাষ্ট্র সরকার কিংবা জাতিসংঘের কর্মকর্তারা কোনো প্রশ্ন তুলেছে কি না- প্রশ্ন করা হলে মোমেন বলেন, যুক্তরাষ্ট্রে জাতিসংঘ কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকে কেউ আল-জাজিরার প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ প্রতিবেদন নিয়ে কোনো প্রশ্ন করেনি। বাংলাদেশি টিভি যারা, তারা আমার সাথে এটা নিয়ে আলাপ তুলেছে। আর তুলেছে ভয়েস অব আমেরিকা। বাকি কোনো লোক এটা নিয়ে প্রশ্ন তোলেনি, আলাপও করেনি।

গত ২২ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র সফরে যান পররাষ্ট্রমন্ত্রী মোমেন। গত রোববার রাতে তিনি দেশে ফেরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App