×

পুরনো খবর

মোরেলগঞ্জ পৌরসভা: চতুর্থবারের মতো মেয়র মনিরুল হক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ০৯:১৮ পিএম

মোরেলগঞ্জ পৌরসভা: চতুর্থবারের মতো মেয়র মনিরুল হক

পৌর মেয়র মনিরুল হক তালুকদার। ছবি: ভোরের কাগজ

আধুনিক পৌরসভা ও মাদক নির্মূলে চ্যালেঞ্জ নিয়ে মোরেলগঞ্জ পৌরসভায় চতুর্থবারের মতো মেয়র হয়েছেন মনিরুল হক তালুকদার। এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। গত ২৭ ফেব্রুয়ারি খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় শপথ গ্রহণ করেন তিনি। আগামী পাঁচ বছরে নাগরিক সেবা নিশ্চিত করাসহ মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ নির্মূলেও কাজ করার প্রতিশ্রুতিও দেন এই মেয়র। ২০২১ সালের ৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়।

একান্ত আলাপচারিতায় পৌরবাসীর সুযোগ-সুবিধা উন্নয়ন পরিকল্পনার বিষয় তুলে ধরে ভোরের কাগজকে তিনি জানান, দীর্ঘদিন মানব সেবা করেছি। পৌরবাসী ভালোবেসে নির্বাচনে আমাকে এবারের নির্বাচনে আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করেন। এর আগে পৌরবাসীর ভোটে তিনবার মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছি। পৌরবাসীর প্রতি আমি কৃতজ্ঞ। মোরেলগঞ্জ পৌরবাসীর সেবা করাই আমার একমাত্র ব্রত।

এ সময় পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন ও নাগরিক সেবা নিশ্চিত করতে আগামী পাঁচ বছর পৌর পরিষদ ও সুশীল সমাজের প্রতিনিধি নিয়ে কাজ করার আশা ব্যক্ত করেন তিনি। মেয়র মনি বলেন, পানগুছি নদীর এক পাশে এ পৌরসভার ৭টি ওয়ার্ড এবং অন্য পাশে ২ টি ওয়ার্ড । ফলে এই পৌরসভায় সুষম উন্নয়ন অনেক কষ্টসাধ্য। তবে দুই প্রান্তে সমানভাবে নাগরিক সেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছি।

মনিরুল হক তালুকদার আক্ষেপ করে বলেন, মাদক সেবন ও ক্রয় বিক্রয়ের সঙ্গে রাজনৈতিক নেতা-কর্মীর জড়িয়ে পড়ছে। আমি সকল কাউন্সিলরদের সঙ্গে কথা বলেছি। আমি স্থানীয়দের সঙ্গে কথা বলবো। পুলিশ প্রশাসন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আগামীতে পৌরসভা এলাকাকে মাদক মুক্ত করব ইনশাআল্লাহ ।

আগামী পাঁচ বছরের পরিকল্পনার বিষয়ে মেয়র বলেন, অনেক কাজ শুরু হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চত্বর নির্মাণসহ রুপা চৌধুরী সড়ক, শেখ হেলাল উদ্দিন সড়ক ,শেখ তন্ময় চত্বর এর কাজ চলছে। এর পাশাপাশি উন্নত ড্রেনেজ ব্যবস্থা, পৌর শহরের রাস্তাঘাট ও সুপেয় পানি সরবরাহের ক্ষেত্রে নানা পরিকল্পনা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App