×

রাজধানী

ভারতের গুরুত্বপূর্ণ সহযোগী বাংলাদেশ: দোরাইস্বামী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ০১:০৭ পিএম

ভারতের গুরুত্বপূর্ণ সহযোগী বাংলাদেশ: দোরাইস্বামী

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উদ্বোধন করেছেন।

ভারতের গুরুত্বপূর্ণ সহযোগী বাংলাদেশ: দোরাইস্বামী

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উদ্বোধন করেছেন। ছবি: ভোরের কাগজ।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, মার্চ মাস বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং স্বাধীনতার মাস। এই স্বাধীনতার মাসে আমি সবাইকে শুভেচ্ছা জানাই। এ বছর বাংলাদেশ ও ভারত একসঙ্গে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবে। এজন্য আমরা আনন্দিত।

সোমবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে হাজার ১৯৭১ সাল থেকে যে সম্পর্ক তৈরি হয়েছে তা এখন আরও ভালো অবস্থায় রয়েছে। ভবিষ্যতে এই দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে। ভারত সবসময়ই বাংলাদেশকে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সহযোগী হিসেবে দেখে আসছে।

তিনি আরও বলেন, জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের পেশাগত কাজে বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। এখানে শুধু সাংবাদিকই নয় বরং লেখক, কবি, সাহিত্যিক, চলচ্চিত্র নির্মাতাসহ সাংস্কৃতিক জগতের ব্যক্তিরা রয়েছেন। আমরা জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দিত। এ ধরনের কাজের সুযোগ পেলে ভারত আরও ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময় থেকেই ভারতের সঙ্গে আমাদের সুসম্পর্ক রয়েছে। সম্পর্ক এখন সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এই সম্পর্ককে আরও ভালো করতে সরকারের সঙ্গে সরকারের এবং জনগণের সঙ্গে জনগণের সম্পর্কের আরও উন্নতি করতে হবে। একই সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যে সহযোগিতা আরও বাড়াতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও আশরাফ আলীসহ ক্লাবের নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App