×

সারাদেশ

নির্মাণকাজ শেষের আগেই ১৫ কোটি টাকার সেতুতে ধস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ০৬:২৬ পিএম

নির্মাণকাজ শেষের আগেই ১৫ কোটি টাকার সেতুতে ধস

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের ওপর ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি সেতু রবিবার (২৮ ফেব্রুয়ারি) ধসে খালের মধ্য পড়ে গেছে। এ বিষয়ে সোমবার (১ মার্চ) ঘটনাস্থল পরিদর্শন করেছেন সুনামগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম ও সড়ক ও জনপথ বিভাগের ঢাকা থেকে আগত একটি টিম।

জানা জানায়, ২০২০ সালের সুনামগঞ্জের পাগলা-জগন্নাথপুর- রানীগঞ্জ সড়কে জরাজীর্ণ সেতুগুলো ভেঙে ১১০ কোটি টাকা ব্যয়ে সাতটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। কাজ বাস্তবায়নের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকালে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধ্বসে গেছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

ঘটনাস্থল পরিদর্শনকারী সুনামগঞ্জ সওজের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এই ব্রিজের ৭০ ভাগ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। নিম্নমানের সামগ্রী নয়, মূলত মেকানিক্যাল কারণে সেতুর গার্ডার ধসে গেছে। সেতুর মূল কাঠামোর কোনোরূপ ক্ষতি হয়নি। ধসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স তার নিজ খরচে অপসারণ করে নতুন করে গার্ডারগুলো বসিয়ে দিবে। প্রাক্কলন অনুযায়ী তাদেরকে সঠিকভাবে কাজ করতে হবে। তাদেরকে এই কাজের বিলও দেওয়া হয়নি বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App