বেনাপোল দিয়ে দেশত্যাগ করেন পি কে হালদার

আগের সংবাদ

চরফ্যাশনে ইলিশসহ ১o ড্রাম বিভিন্ন প্রজাতির মাছ জব্দ

পরের সংবাদ

১০ মার্চ কুইন্সটাউন যাবে টাইগাররা

প্রকাশিত: মার্চ ১, ২০২১ , ৯:০৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ১, ২০২১ , ৯:০৬ অপরাহ্ণ

করোনাকালে নিউজিল্যান্ড সফরে গিয়ে কেমন আছে টাইগাররা তা আগেই জেনেছেন ক্রিকেটপ্রেমীরা। ক্রাইস্টচার্চে কঠোর কোয়ারেন্টাইন নিয়ম-কানুন মেনে চলতে হচ্ছে তামিম-মুশফিকদের। সেখানে হোটেলে আইসোলেশনে তাদের কঠিন অভিজ্ঞতা হয়েছে। তবে গত শুক্রবার (২৬ফেব্রুয়ারি) বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন তাসকিন-সৌম্যরা।

আধা ঘণ্টা করে বাইরে হাঁটার অনুমতি পেয়েছেন তারা। সেই সুযোগে প্রাণ ভরে নিয়েছেন নিঃশ্বাস তারা। কিন্তু করোনা সতর্কতায় সবাইকেই নিরাপদ দূরত্ব বজায় রেখে হাঁটতে হয়েছে, কথা বলতে হয়েছে। সব মিলে কোয়ারেন্টাইনের সময়টা দুর্বিষহই কাটছে সফরকারীদের। তবে সব কিছু ঠিক থাকলে ১০ মার্চ তামিম-মুশফিকরা ক্রাইস্টচার্চ থেকে উড়ে যাবে কুইন্সটাউন। সেখানে কয়েক দিন অনুশীলন করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

নিউজিল্যান্ডে সিরিজ খেলতে গিয়ে সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। পাশাপাশি রুম কিন্তু কেউ কারো সঙ্গে দেখা করতে পারছেন না। শুধু ফোনের ভিডিওকলে পরিবার ও সতীর্থদের সঙ্গে কথা বলেই ক্ষান্ত থাকতে হচ্ছে টাইগারদের। আগামীকাল(মঙ্গলবার) তামিমদের তৃতীয় দফা করোনা টেস্ট করা হবে। সব কিছু ঠিক থাকলে আগামীকাল ছোট ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। সেই সঙ্গে ৫ জন করে ভাগ হয়ে জিমে যাওয়ার অনুমতি পাবে টাইগাররা।

এরপর চতুর্থ দফা কোভিড-১৯ টেস্টে সবাই নেগেটিভ হলেই ১০ মার্চ থেকে একদম মুক্তভাবে চলাফেরা করতে পারবে তামিম-সৌম্যরা। একইদিন দলের বহর ক্রাইস্টচার্চ থেকে উড়ে যাবে কুইন্সটাউন। সেখানে সপ্তাহ খানেক অনুশীলনের পর গন্তব্য ডানেডিন। সেই শহরে ২০ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়