চরফ্যাশনে ইলিশসহ ১o ড্রাম বিভিন্ন প্রজাতির মাছ জব্দ

আগের সংবাদ

মোরেলগঞ্জ পৌরসভা: চতুর্থবারের মতো মেয়র মনিরুল হক

পরের সংবাদ

বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ১, ২০২১ , ৯:১৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ১, ২০২১ , ৯:১৭ অপরাহ্ণ

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে স্পেনের পুলিশ। ‘বার্সাগেট’ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১ মার্চ) তথ্য সংগ্রহের জন্য বার্সেলোনা ফুটবল ক্লাবে অভিযান চালায় পুলিশ। এরপরই বার্তেমিউ, ক্লাবের সিইইউ অস্কার গ্রাউ, হেড অব লিগ্যাল সার্ভিস গোমেজ পন্টি এবং বার্তেমেউ এর পরামর্শক জাউমে মাসফেরারকে আটক করা হয়।

সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তেমিউ ওয়ানথ্রি ভেনচার নামক একটি প্রতিষ্ঠানকে দিয়ে বর্তমান ও সাবেক বেশ কয়েকজন খেলোয়াড়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কুৎসা রটানোর জন্য টাকা দেন। যারাই তার বিরুদ্ধে গেছে তাদের সঙ্গে তিনি এমন করেছেন বলে অভিযোগ রয়েছে। আর বার্তেমেউয়ের এমন প্রতিহিংসার শিকার হওয়ার তালিকায় রয়েছেন অধিনায়ক লিওনেল মেসি ও তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো। আর এই ঘটনাটিই ‘বার্সাগেট’ ক্যালেঙ্কারি নামে পরিচিত। যদিও ওয়ানথ্রি ভেনচার ও অভিযুক্তরা সকলেই এ অভিযোগ অস্বীকার করেছেন।

এই ঘটনা জানাজানি হওয়ার পর কোর্টে যায় বিষয়টি। তখন বার্সেলোনার একটি কোর্ট পুলিশকে ঘটনাটি তদন্ত করতে নির্দেশ দেয় গত বছরে। এতোদিন পর এসে পুলিশ অ্যাকশনে নামে। গত বছরের জুন মাসেও পুলিশ একবার বার্সার স্টেডিয়াম ন্যু ক্যাম্পে গিয়ে তদন্ত করে এসেছিল। বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানায় আজ সকালে পুলিশ ন্যু ক্যাম্পে গিয়ে সকল কর্মকর্তা ও কর্মচারীকে বের হয়ে যেতে বলে। এরপর তারা সেখানে তথ্য সংগ্রহের জন্য অভিযান চালায়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়