বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী

আগের সংবাদ

প্রেমিক রাসেলের হাতেই খুন হয় মাদ্রাসা ছাত্রী আফিয়া

পরের সংবাদ

টিকা নিতে পারবেন ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও

প্রকাশিত: মার্চ ১, ২০২১ , ১০:১২ অপরাহ্ণ আপডেট: মার্চ ১, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ

শিক্ষকদের টিকা দিতে বয়সসীমা শিথিল করা হয়েছে। ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর। সোমবার (১ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এসব কথা বলেন।

অধ্যাপক ডা. আলম বলেন, ‘আগে শিক্ষক ও পরে শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা করেছে সরকার। শিক্ষকদের টিকা দিতে বয়সসীমা শিথিল করা হয়েছে। বর্তমানে ৪০ বছর ও তদূর্ধ্ব বয়সী শিক্ষকরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা নিতে পারলেও এখন থেকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও টিকা নিতে পারবেন। এ জন্য টিকা নিবন্ধনের সুরক্ষা অ্যাপে শিক্ষকদের অগ্রাধিকার তালিকার শীর্ষে আনা হয়েছে। সেখানে ‘শিক্ষক’ নামে নতুন ক্যাটাগরি করা হয়েছে। তবে শিক্ষার্থীদের জন্য সুরক্ষা অ্যাপে এখনও কোনও ক্যাটাগরি করা হয়নি।’

প্রসঙ্গত, প্রাক-প্রাথমিক ছাড়া আগামী ৩০ মার্চ খুলছে শিক্ষা প্রতিষ্ঠান। গত ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় আন্তমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, রোজার সময়ও ক্লাস চলবে। শুধু ঈদের সময় কয়েক দিন ছুটি থাকবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়