×

সারাদেশ

প্রতারণা মামলায় ৩ কর্মকর্তা জেলহাজতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৮:২১ পিএম

প্রতারণা মামলায় ৩ কর্মকর্তা জেলহাজতে

রোববার আল হামীম পাবলিক লিমিটেড নামের একটি ভুয়া কোম্পানির ৩ কর্মকর্তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। ছবি: ভোরের কাগজ।

কুড়িগ্রামে প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় আল হামীম পাবলিক লিমিটেড নামের একটি ভুয়া কোম্পানির ৩ কর্মকর্তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। ওই কর্মকর্তারা রোববার (২৮ ফেব্রুয়ারি) আদালতে জামিন নিতে গেলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। গ্রেপ্তার প্রতারকরা হচ্ছে, মাওলানা আনিছুর রহমান, মাওলানা রেজাউল করিম ও মাওলানা আছয়াদুর রহমান আপেল।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি কোম্পানির কর্মী ওমর ফারুক আল হামীমের এই ৩ সাবেক কর্মকর্তার বিরুদ্ধে উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন।

আকর্ষণীয় মুনাফা দেয়ার মিথ্যা প্রলোভন দিয়ে ভুয়া ওই কোম্পানির নামে কর্মকর্তারা গ্রাহকের কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা আদায় করেন। পরে মেয়াদ শেষে সদস্যদের বিভিন্ন স্কীমের নামে জমাকৃত টাকার লভ্যাংশ না দিয়ে কোম্পানির কর্মকর্তারা তালবাহানা করতে থাকেন। তাদের এমন প্রতারণামূলক আচরণ দেখে সদস্যরা বুঝতে পারে তাদের সমুদয় টাকা আত্মসাৎ করেছে এ চক্রটি ।

এ অবস্থায় প্রতারণার শিকার উপকার ভোগীগণ কোন উপায়ান্তর না পেয়ে আদালতের আশ্রয় নেন। মামলা দায়েরের পর গত ৭ ফেব্রুয়ারি ওই সাবেক ৩ কর্মকর্তা আদালতে হাজির হয়ে অস্থায়ী জামিন নেন। রোববার আসামিরা আদালতে উপস্থিত হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

জানা গেছে, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় ৩ হাজার গ্রাহকের ৮ কোটি ৮২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় আল হামীম পাবলিক লিমিটেড এর এমডি এনামুল কবীর কোহিনুর ও তার সহযোগীরা। এই কোম্পানী কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় ৪টি ক্যাটাগরিতে সদস্য সংগ্রহ করে। কাগজপত্রে চক্রটি ইসলামী শরীয়াহ মোতাবেক ব্যবসা পরিচালনার কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App