×

খেলা

আবাহনীর জালে বসুন্ধরার গোল উৎসব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২২ পিএম

আবাহনীর জালে বসুন্ধরার গোল উৎসব

ঢাকা আবাহনীর বিপক্ষে গোল করে উল্লাসে মাতেন বসুন্ধরা কিংসের খালেদ শাফেই

যতই দিন গড়াচ্ছে ততই অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ জয়ের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও চলছে তাদের জয়রথ। আজ শক্তিশালী ঢাকা আবাহনীকে এক হালি গোল দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচটি শেষ হয়েছে ৪-১ গোলে। ঢাকা আবাহনীর কারভেন্স বেলফোর্টের গোলের বিপরীতে জোড়া গোল করেছেন বসুন্ধরার আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা। অন্য ২টি গোল খালেদ শাফেই ও ফার্নান্দেজের। দিনের আরেক ম্যাচে ঘটেছে বড় অঘটন। শক্তিশালী শেখ রাসেল ক্রীড়াচক্রকে ২-১ গোলে হারিয়েছে উত্তর বারিধারা। ১১ ম্যাচে উত্তর বারিধারার এটি প্রথম জয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনীর ম্যাচটিতে টান টান উত্তেজনা হবে এটি আগেই অনুমেয় ছিল। কিন্তু ম্যাচের ফলে এত পার্থক্য হবে তা ছিল ধারণার বাইরে। ১৮তম মিনিটে রাউল বেসেরা প্রথম জাল খুঁজে নেন। ২৫তম মিনিটে রবিনহোর পাস ধরে খালেদ শাফেইও লক্ষ্যভেদ করেন। ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। রাউল বেসেরা অ্যাসিস্ট করেন দলের তৃতীয় গোলে। যেটি করেন ব্রাজিলের ফার্নান্দেজ।

৭৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন বেসেরা। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার এটি ১১তম গোল, যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। ১২টি করে গোল আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওমর জোবে ও বসুন্ধরা কিংসের রবসন ডা সিলভা ওরফে রবিনহোর। ম্যাচের ৯ মিনিট বাকি থাকতে পেনাল্টি পেয়ে যায় ঢাকা আবাহনী। সেখান থেকে কারভেন্স বেলফোর্ট গোল করলে ব্যবধানই শুধু কমে, ঠেকাতে পারেনি বসুন্ধরার জয়। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরো পাকাপোক্ত হলো বসুন্ধরা কিংসের। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়াল ১২-তে। ১১ ম্যাচে ঢাকা আবাহনীর পয়েন্টও ২২। তারা শেখ জামালের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে রয়েছে।

শহিদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শেখ রাসেল ও বারিধারার অঘটনের দিন শুরুতে শেখ রাসেলই এগিয়ে যায়। ১৫তম মিনিটে এ গোলটি করেন খন্দকার আশরাফুল ইসলাম। কিন্তু শেষ পর্যন্ত সেই লিড ধরে রাখতে পারেনি সাইফুল বারি টিটুর শিষ্যরা। দ্বিতীয়ার্ধের দুই মিনিটের সময়ই সমতায় ফেরে বারিধারা। ৭৪তম মিনিটে পাপন সিংয়ের গোলে এগিয়ে যায় তারা। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিশ্চিত হয় তাদের। এবারের মৌসুমে বারিধারার এটি প্রথম জয়। এর আগে ৬ ম্যাচে ড্র ও ৪ ম্যাচে হেরেছিল তারা। ১১ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের নবম স্থানে। সমানসংখ্যক ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে শেখ রাসেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App