চলন্ত বাসে কলেজছাত্রীকে যৌন হয়রানি, আটক ২

আগের সংবাদ

কালীগঞ্জ পৌরসভায় আশরাফুল আলম আবারও মেয়র নির্বাচিত

পরের সংবাদ

পিচিচির দৌড়ে সবার উপরে মেসি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৯:৪৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৯:৪৩ অপরাহ্ণ

বছরের শুরুতেও লিওনেল মেসি ফুরিয়ে গেছেন বলে রব উঠেছিল। আর্জেন্টাইন সুপারস্টারের বয়সের কাঁটাটা এখন ৩৪-এর ঘরে। ফুরিয়ে যাওয়ার রব উঠলে মানুষ স্বাভাবিকভাবে সেটাই বিশ্বাস করবে। কিন্তু মাঠের মেসিকে দেখলে সেই ধারণা মিথ্যা প্রতিপন্ন হয়। বরং আগের বছরগুলোর মতোই পারফরম্যান্স করে চলেছেন বার্সা তারকা। লা লিগায় এবারের মৌসুমে সবচেয়ে বেশি গোল নিয়ে পিচিচি ট্রফি জেতার দৌড়েও তিনি সবার উপরে।

পিচিচি ট্রফি মূলত লা লিগার প্রতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতাকে দেয়া হয়। এবারের মৌসুমের শুরুর দিকে মেসি সেই দৌড়ে অনেকটা পিছিয়ে ছিলেন। গোল পাচ্ছিলেন না। কিন্তু এখন আগের বছরগুলোর মতো পায়ের জাদু দেখাচ্ছেন বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। শনিবার(২৭ফেব্রুয়ারি) রাতে সেভিয়ার বিপক্ষে ১ গোল করার মধ্য দিয়ে ২৩ ম্যাচে এবারের মৌসুমে তার গোলসংখ্যা ১৯, যা স্প্যানিশ লিগে এবারের মৌসুমে সর্বোচ্চ। ১৬ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মেসির সাবেক ক্লাব সতীর্থ ও কাছের বন্ধু লুইস সুয়ারেজ। অ্যাতলেটিকো মাদ্রিদের জার্সিতে মাঠ মাতাচ্ছেন তিনি।

১৪টি গোল করেছেন ভিয়ারিয়ালের জেরার্ড মরেনো। ১৩ গোল নিয়ে তালিকায় চতুর্থ স্থানে আছেন সেভিয়ার ইউসেফ নাসেরি। রিয়াল সোসিয়েদাদের আলেক্সান্ডার আইসাক ও রিয়াল মাদ্রিদের কমির বেনজেমা ১২টি করে গোল নিয়ে পিচিচি ট্রফি জেতার দৌড়ে পঞ্চম স্থানে রয়েছেন।

পিচিচি ট্রফির ইতিহাসে সবচেয়ে বেশিবার এ পুরস্কার লুফে নিয়েছেন লিওনেল মেসি। মোট ৭ বার তিনি মযার্দার এ মুকুট মাথায় পরেন। সর্বপ্রথম ২০০৯ সালে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হন তিনি। এরপর ২০১১-১২, ২০১২-১৩, ২০১৬-১৭, ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমে তিনি পিচিচি ট্রফি জেতেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬ বার পিচিচি ট্রফি পকেটে পুরেছেন সাবেক অ্যাথলেটিক বিলবাও ও স্প্যানিশ ফুটবলার তেলমো জারা। আলফ্রেডো ডি স্টেফানো, হুগো সানচেজ ও এনরিক গঞ্জালেস পাঁচবার করে পিচিচি জিতেছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়