বিশ্বজুড়ে ফিশিং হামলা বৃদ্ধির ইঙ্গিত

আগের সংবাদ

শিক্ষাক্ষেত্রে সংকট দূর হোক

পরের সংবাদ

নারী দিবসে আয়োজন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ১২:৪৪ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ১০:০৫ অপরাহ্ণ

রঙ বাংলাদেশ
আন্তর্জাতিক নারী দিবস বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চলে নারীদের প্রতি শ্রদ্ধা, কাজের প্রশংসা এবং ভালোবাসা প্রকাশ করে তাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য অর্জনের উৎসব হিসেবেই পালন করা হয়।
নারী-পুরুষে মূলত: ভেদাভেদ না থাকলেও নারীত্বের মহিমা উদযাপনে ৮ মার্চ বিশ্বজুড়ে পালিত হয় নারী দিবস। রঙ বাংলাদেশও নারীর প্রতি শ্রদ্ধা জানাতে ১-৮ মার্চ অনলাইনে ৪০% পর্যন্ত বিশেষ মূল্যছাড় দিচ্ছে। রঙ বাংলাদেশ এর ওযেবসাইট ও ফেসবুক পেজ থেকে যে কোন পণ্য কিনলেই এই বিশেষ ছাড় উপভোগ করতে পারবেন।
রঙ বাংলাদেশ –এর প্রতিটি আউটলেটে নারীর নিয়মিত আয়োজনের মধ্যে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ-ওড়না, সিঙ্গল কামিজ, সিঙ্গেল ওড়না, ফতুয়া, কুর্তি, বøাউজ, গহনা, মগ ,উপহার সামগ্রী।
অনলাইনে www.rang-bd.com ও ফেসবুক পেইজে facebook/rangbangladesh পাওয়া যাবে নারী দিবস সংগ্রহ ।

কে-ক্র্যাফট
শক্তি ও সাহসের অপর নামই নারী। নারী দিবসের প্রতীক বেগুনি রং সৃজনশীলতা, প্রেরণা বিশ্বস্ততা, একনিষ্ঠতা, গৌরব, আভিজাত্য ও শক্তিকে উপস্থাপন করে। বেগুনি রঙের মাধ্যমেই এ দিনটিতে প্রকাশ হয় নিজের সংহতি বা একাত্মতা।
নারী দিবসকে আরও সমৃদ্ধ করার জন্য কে ক্র্যাফট এর আয়োজনে থাকছে শাড়ি ও সালোয়ার-কামিজ। বেগুনি ছাড়াও কলাপাতা, নেভি বøু, সী গ্রীন রঙে মাধ্যম হিসেবে বøক প্রিন্ট, স্ক্রীন প্রিট, টাই-ডাই এর ব্যবহার হয়েছে।
নারী দিবসের এই আয়োজন কে ক্র্যাফট এর সকল আউটলেট ছাড়াও অনলাইন স্টোর িি.িশধুশৎধভঃ.পড়স এবং ফেসবুক পেজ থেকে অর্ডার করা যাবে।

ভ্রমণে বাড়তি আনন্দ দিতে কক্সবাজারে বিবাইক
ভ্রমণে বাড়তি আনন্দ দিতে কক্সবাজারে যাত্রা করেছে (ননরশব.পড়স.নফ) সেবা। বিবাইক থেকে পর্যটকরা ভাড়ায় নিতে পারবেন স্কুটার। সেই স্কুটারে নিজের ইচ্ছেমতো ঘুরতে পারবেন কক্সবাজারের দর্শনীয় স্থান। ভাড়া প্রথম ঘণ্টা ১৫০ টাকা ও পরবর্তি ঘণ্টা ১০০ টাকা করে। সেবাটি চালু হয়েছে সম্প্রতি। বিবাইকের উদ্যোক্তারা জানান, কক্সবাজারে ভ্রমণ জটিলতাকে আরও সহজ করাই তাদের প্রধান লক্ষ্য। এছাড়া অনেকে কক্সবাজারে বেড়াতে এসে গাড়ি ভাড়া নিয়ে সমস্যায় পড়েন। তাদের সেই সমস্যা দূর করতেই অ্যাপভিত্তিক এ সেবার উদ্যোগ। অন্যদিকে কক্সবাজার-টেকনাফ বা মেরিন ড্রাইভে পর্যটকরা সাধারণত জিপ বা অটো রিকশায় ঘুরে বেড়ান। তবে এখন বিবাইকের ফলে পর্যটকরা ঘুরতে পারবেন নিজেদের মতো করে। বিবাইক সম্পর্কে বিস্তারিত জানা যাবে http://bbike.com.bd ও অ্যাপ ডাউনলোড করা যাবে প্লে স্টোর থেকে। বিবাইকের ভাইস চেয়ারম্যান দ্বীন ইসলাম বলেন, মানুষের জীবনযাত্রাকে আরও সহজ করতে প্রযুক্তির সমন্বয়ে দেশে প্রথম বারেরমতো এ সেবা চালু করা হয়েছে। প্রাথমিকভাবে কক্সবাজারে এ সুবিধা মিলবে। পর্যায়ক্রমে দেশের অন্যান্য পর্যটন এলাকাতেও এটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ আবু তাহের ও ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজালাল জানান, সেবাটিকে আরও সামনে এগিয়ে নিতে নিরলস কাজ করছেন তারা।

পলো প্লাসে নতুন ডিজাইন
ফ্যাশন হাউস পলো প্লাস এনেছে এ সময়ের আবহাওয়া উপযোগী নতুন একাধিক ডিজাইনের পোশাক। আরামদায়ক কাপড়ে তৈরি এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে বৈচিত্র্যের আমেজ। এসব পোশাকের মধ্যে আছে পলো শার্ট, শার্ট, টি-শার্ট ইত্যাদি। খুচরা ও পাইকারি কেনা যাবে। ঠিকানা : ১১৭/১১৭এ (তৃতীয় তলা), আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা। যোগাযোগ করা যাবে তাদের ফেসবুক পেজে। ঠিকানা : faceboo/poloplusfashion

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়