পদোন্নতি পাচ্ছেন না বিএসএমএমইউর ২৫০ চিকিৎসক

আগের সংবাদ

ধান চুরির জেরে সংঘর্ষে নিহত বৃদ্ধ, আহত ১০

পরের সংবাদ

নারীর তুলনায় পুরুষের টিকা নেওয়ার হার দ্বিগুণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৭:৩৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৮:৩৩ অপরাহ্ণ

দেশে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা দেয়া শুরু হয় ২৭ জানুয়ারি। ২৮ জানুয়ারি ঢাকার ৫টি হাসপাতালে সীমিত পরিসরে কয়েকজনকে টিকা দেওয়া হয়। এরপর ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণটিকা কার্যক্রম। সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহের ছয় দিনই চলছে এই কার্যক্রম।

টিকা নিয়ে মানুষের মাঝে আগে নানা প্রশ্ন ও শঙ্কা থাকলেও ধীরে ধীরে তা কেটে গেছে অনেক আগেই। তাই টিকা নিতে অনলাইনে নিবন্ধন এবং টিকা গ্রহীতার সংখ্যা দিনদিন বাড়ছেই। টিকা গ্রহীতার সংখ্যা ইতোমধ্যেই ছাড়িয়ে গেছে ৩১ লাখের ঘর। আর ৪৩ লাখ ছাড়িয়েছে টিকা নিতে ইচ্ছুক নিবন্ধনকারীর সংখ্যা। তবে নারীর তুলনায় পুরুষদের টিকা নেওয়ার হার বেশি। তথ্য বলছে নারীর তুলনায় পুরুষের টিকা নেওয়ার হার দ্বিগুণ।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার করোনা ভাইরাসের টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত মোট টিকা গ্রহীতার সংখ্যা ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন। এর মধ্যে পুরুষ ২০ লাখ ১২ হাজার ১৮১ জন। আর নারী ১০ লাখ ৯৮ হাজার ৩৪৪ জন। ৭৩৩ জনের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া যেমন জ্বর, টিকা নেয়ার স্থানে লাল হওয়া ইত্যাদি দেখা গেছে ।

আর রবিবার সারাদেশে ১ লাখ ২৫ হাজার ৭৫২ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ৭৫ হাজার ১৫৫ জন পুরুষ ও ৫০ হাজার ৫৯৭ জন নারী। পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ২২ জনের মধ্যে। বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে নিবন্ধন করেছেন ৪৩ লাখ ১১ হাজার ৭০৮ জন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়