মধুখালি উপজেলা পরিষদে আ.লীগ প্রার্থীর জয়

আগের সংবাদ

চলন্ত বাসে কলেজছাত্রীকে যৌন হয়রানি, আটক ২

পরের সংবাদ

তানভির জাদুতে ইনিংস ব্যবধানে জিতল বাংলাদেশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৯:২৮ অপরাহ্ণ

তানভির ইসলামের স্পিন জাদুতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের একমাত্র টেস্টে আজ ইনিংস ও ২৩ রানের জয় পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আইরিশরা প্রথম ইনিংসে ১৫১ রান করে। জবাবে প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১৩ রান তোলে। এরপর আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১৩৯ রানে গুটিয়ে গেলে দাপুটে জয় পায় লাল-সবুজের প্রতিনিধিরা। তানভির ইসলাম একাই শিকার করেছেন ১৩ উইকেট। ফলে তিনিই ম্যাচ সেরা নির্বাচিত হন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ ৩৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল আয়ারল্যান্ড। ২ রান করে নিয়ে হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্পার অপরাজিত ছিলেন। কার্টিস ক্যাম্পার ২২ রান করলেও হাপসেঞ্চুরি পূর্ণ করেন টেক্টর। ১৩৭ বলে ৫৫ রান করেন তিনি। তাকে শিকারে পরিণত করেন তানভির ইসলাম। আগের দিনই মনে হচ্ছিল, ইনিংস ব্যবধানে জিততে পারে বাংলাদেশ। কেননা, দ্বিতীয় দিন ৪টি উইকেট হারিয়ে ফেলেছিল সফরকারী দল। শেষ পর্যন্ত তা-ই সত্যি হলো। আইরিশ ব্যাটসম্যানদের আর কেউই বিশের ঘর পেরোতে পারেননি। সর্বোচ্চ ১৪ রান করেছেন মার্ক আডায়ার। শেষ পর্যন্ত ১৩৯ রান করতেই গুটিয়ে যায় তাদের ইনিংস, নিশ্চিত হয় বাংলাদেশের ইনিংস ব্যবধানে জয়। লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে এই ইনিংসে একাই ৮ উইকেট নেন তানভির। একটি করে উইকেট পান সাইফ হাসান ও এবাদত হোসেন।

এর আগে তানভির ঘূর্ণিতে ১৫১ রানে থামে আয়ারল্যান্ড ‘এ’ দলের প্রথম ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিংয়ে বাঁ-হাতি স্পিনার তানভির নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন ক্যাম্পার। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে লর্কান টাকার ব্যাট থেকে। বল হাতে অবদান রাখেন পেসার এবাদত হোসেন ও অধিনায়ক সাইফ। দুজনেরই প্রাপ্তি দুটি করে উইকেট। খালেদ আহমেদও বেশ ভালো করেন। ১৫ ওভারে ২০ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

আয়ারল্যান্ডের প্রথম ইনিংসের জবাবে বাংলাদেশ ৩১৩ রানের বড় সংগ্রহ পায়। যেখানে সবচেয়ে বেশি অবদান ইয়াসির আলি রাব্বির। সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে আউট হন তিনি। ১১৫ বলে তার ইনিংসে ছিল ৮টি চার ও ৫টি ছয়ের মার। আউট হওয়ার আগে তৌহিদ হৃদয়ের সঙ্গে ১১২ রানের লম্বা জুটি গড়েন তিনি। হৃদয় করেন ৩৬ রান। সাইফ হাসান ৪৯ ও মাহমুদুল হাসান জয় ৪২ রান করেন। এছাড়া শাহাদাত হোসেন ২০ ও আকবর আলি ১৯ রান করেন। তানভির ইসলাম ৮ ও এবাদত হোসেন ৪ রান করেন। আইরিশদের হয়ে ৩টি করে উইকেট নেন মার্ক আডায়ার ও গ্রাহাম হোম। আর গার্থ নেন ২ উইকেট।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়