×

সারাদেশ

বিএনপির সমাবেশ: 'বিশ্রাম' নিচ্ছেন খুলনার পরিবহন শ্রমিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৫৬ এএম

বিএনপির সমাবেশ: 'বিশ্রাম' নিচ্ছেন খুলনার পরিবহন শ্রমিকরা

ফাইল ছবি

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে খুলনায় ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকরা। তবে পরিবহন শ্রমিকরা বলছেন, দীর্ঘ কয়েক মাস গাড়ি চালিয়ে তারা ক্লান্ত। যেহেতু শনিবার বিএনপির সমাবেশ এই সুযোগে আমরা বিশ্রাম নিচ্ছে। জেলার ১৮টি রুটে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘন্টা পরিবহন চলাচল বন্ধ থাকবে।

মালিক সমিতির এক নেতা জানিয়েছেন, বিএনপির সমাবেশকে ঘিরে গাড়ি ভাঙচুর হতে পারে। এজন্য সংগঠনের পক্ষ থেকে গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘন্টা শহরের কোন পরিবহন ছেড়ে যাবে না ও কোন পরিবহন শহরে প্রবেশ করবে না।

বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন বন্ধ করা হতে পারে এমন আশঙ্কার কথা বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে জানয়েছিলেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। শুক্রবার তিনি বলেন, পরিবহন বন্ধ করলেই বিএনপির মহাসমাবেশ বন্ধ করা যাবে না। দলের নেতাকর্মীরা মহাসমাবেশ সফলের জন্য প্রস্তুত রয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের ছয় সিটিতে সাবেক মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App