ডিজিটাল আইন বাতিলের দাবি টিআইবির

আগের সংবাদ

লঙ্কার বিপক্ষে ঝড় তোলার অপেক্ষায় গেইল

পরের সংবাদ

লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে খাটিয়া মিছিল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ৬:৪২ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ৬:৪২ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারাগারে আটক থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে এবার খাটিয়া মিছিল করেছে মৌলিক বাংলা নামে একটি সংগঠন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় টিএসসি চত্বরের রাজু ভাস্কর্য পাদদেশ থেকে খাটিয়া মিছিলটি শুরু হয়। যা শাহবাগ এলাকা ঘুরে ফের রাজু ভাস্কর্য এলাকায় এসে শেষ হয়। বাংলাদেশের জনগণ ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে নেতৃত্ব দেন আবু মুস্তাফিজ।

খাটিয়া মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে থেকে শুরু হয়ে শাহবাগ এলাকা প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা কালিমা পাঠ করতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, আজ কোনোভাবে কথা বলা যাচ্ছে না। আজকে তো শুধু মুশতাক আহমেদ মরেননি, আমরা-আপনারা সবাই এখন খাটিয়ায় আছি। মুশতাক আহমেদকে জামিন দেওয়া হয়নি তাহলে জনগণের স্বাধীনতা কোথায়?

তারা আরও বলেন, এ ধরনের পরিস্থিতিতে আমাদের আর ঘরে বসে থাকার সুযোগ নেই। মারধর করে গ্রেপ্তার করে বাঙালি জনগণকে দমিয়ে রাখা যাবে না। আমরা মনে করি, আজ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। আজ একত্রিত হয়ে লড়াই করতে হবে। এ সময় তারা খাটিয়া মিছিলে সবাইকে অংশ নেয়ার জন্য আহ্বান জানান।সংক্ষিপ্ত সমাবেশে অংশগ্রহণকারীদের মধ্যে ফরিদ আহমেদ, কবি আবু মোস্তফা ও নয়ন আহমেদ উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়