লেখক মুশতাকের মৃত্যুতে তদন্ত কমিটি গঠন

আগের সংবাদ

২০ বছর পর আবারও চালু হল আরিচা-কাজিরহাট ফেরি

পরের সংবাদ

মোতেরা টেস্টে ভারতের জয় নিয়ে যুবরাজের বিরুপ মন্তব্য

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ১০:৪৩ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ১০:৪৫ পূর্বাহ্ণ

মোতেরা টেস্টে মাত্র দুই দিনেই দুরন্ত জয় ভারতের। আর এই জয়ে অন্যান্যদের পাশাপাশি ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিছে যুবরাজ সিংও। তবে সেই অভিনন্দন বার্তায় লুকিয়ে রয়েছে মোতেরা পিচ নিয়ে কটাক্ষের সুরও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে যুবরাজ লেখেন, মাত্র দুদিনে ম্যাচ শেষ! জানিনা এটা টেস্ট ম্যাচের জন্য ভালো না খারাপ বিজ্ঞাপন। তবে এরকম পিচ হলে অনিল কুম্বলে ১০০০ এবং হরভজন সিং ৮০০ উইকেট নিতেন। যাই হোক অভিনন্দন অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন এবং ইশান্ত শর্মাকে।

তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাজিত করে ভারত। এদিন মাত্র ৮১ রানে শেষহয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। বল হাতে আবারও ভেল্কি দেখান ঘরের ছেলে অক্ষর প্যাটেল। দ্বিতীয় ইনিংসেও মাত্র ৩২ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট। শুধু এখানেই শেষ নয়। দ্বিতীয় ইনিংসে অক্ষর প্যাটেলকে দিয়ে বোলিং ওপেন করান অধিনায়ক বিরাট কোহলি। আর অধিনায়কের বিশ্বাসের মর্যাদা দেন ‘লোকাল বয়’ অক্ষর প্যাটেল। প্রথম দু’বলেই তুলে নেন ২ উইকেট। হ্যাটট্রিকের সম্ভাবনা থাকলেও সেটা সম্ভব হয়ে ওঠেনি।

ক্লোজ ইন ফিল্ডার রেখে স্পিনারদের লেলিয়ে দেওয়াই ছিল টিম ইন্ডিয়ার মূল স্ট্র্যাটেজি। যেটা দারুণভাবে সফলও হয়। বেন স্টোকস ২৫, জো রুট ১৯ এবং ওলি পপ ১২ রান করে কিছুটা চেষ্টা করেন। কিন্তু তাতে অবশ্য শেষরক্ষা হয়নি। অপর ব্যাটসম্যানদের রানসংখ্যা ডাবল ডিজিটও পেরোয়নি।

অন্যান্য ভারতীয় বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন তুলে নেন ৪ উইকেট। একইসঙ্গে অনন্য মাইলফলকও স্পর্শ করেন তিনি। টেস্টে ৪০০ উইকেট নেওয়ার দ্রুততার নিরিখে তিনি বিশ্বের দ্বিতীয় বোলার। প্রথমজনের নাম মুত্থাইয়া মুরলীথরণ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৪৯ রানের টার্গেট চেজ করতে খুব বেশি সময় নেননি ভারতীয় ব্যাটসম্যানেরা।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়