গাল্ফফুড প্রদর্শনীতে বাংলাদেশ, রপ্তানিতে অবদানের অপার সম্ভাবনা

আগের সংবাদ

ভিডিও করা নয় মানুষের বিপদে এগিয়ে যাওয়া জরুরি

পরের সংবাদ

যুবাদের ঘূর্ণিতে দিশাহারা আয়ারল্যান্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১ , ১০:৩১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১ , ১০:৩১ অপরাহ্ণ

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৪ দিনের একমাত্র টেস্টের প্রথম দিন আজ দারুণ কেটেছে বাংলাদেশ ইমার্জিং দলের। তানভীর ইসলামের ঘূর্ণিতে আয়ারল্যান্ডকে প্রথম ইনিংসে ১৫১ রানেই বেঁধে ফেলে বাংলাদেশের যুবারা। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিংয়ে বাঁ-হাতি স্পিনার তানভীর নিয়েছেন ৫ উইকেট। জবাবে এক উইকেট হারিয়ে ৮১ রান তুলে প্রথম দিন শেষ করেছে যুবারা। আর সাইফ হাসান ২২ ও মাহমুদুল হাসান জয় ১৮ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশ এখনো পিছিয়ে আছে ৭০ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। সফরকারীরা শুরুটা ভালোই করেছিল। তাদের উদ্বোধনী জুটি ভাঙে ১৫তম ওভারে। ১৯ রান করা জেমস ম্যাককলামকে এলবিডবিøউর ফাঁদে ফেলেন তানভীর। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। মাঝে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষিক্ত কার্টিস ক্যাম্পার ও লর্কান টকার পঞ্চম উইকেটে দলের হাল ধরেন কিছুক্ষণ। অফ স্পিনে টাকারকে ফিরিয়ে তাদের ৪৯ রানের প্রতিরোধ ভাঙেন সাইফ হাসান।

পরে তিনি ফেরান উলভসের সর্বোচ্চ ৩৮ রান করা ক্যাম্পারকেও। গ্রাহাম হুমেকে ফিরিয়ে আইরিশদের ইনিংসের ইতি টানেন তানভীর, সঙ্গে পূর্ণ করেন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন ক্যাম্পার। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে লর্কান টকার ব্যাট থেকে। বল হাতে অবদান রাখেন পেসার এবাদত হোসেন ও অধিনায়ক সাইফ। দুজনেরই প্রাপ্তি ২টি করে উইকেট। খালেদ আহমেদও বেশ ভালো করেছেন, ১৫ ওভারে ২০ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

আয়ারল্যান্ডের প্রথম ইনিংসের ১৫১ রানের জবাবে উদ্বোধনী জুটিতেই ৫০ রান তুলে বাংলাদেশ। এ সময় ওয়ানডে মেজাজে খেলতে থাকা তানজিদ হাসানকে সাজঘরে ফেরান হ্যারি টেক্টর। ৩৯ বলে ৪১ রানের ইনিংস খেলেন তিনি। ৮ চারের মারে সাজানো ছিল তার ইনিংসটি। এরপর সাইফ হাসান ও মাহমুদুল হাসানের ব্যাটে ৮১ রানে পৌঁছে যুবারা। ৭২ বলে ২২ রান করে অপরাজিত আছেন সাইফ। ২৭ বলে মাহমুদুলের সংগ্রহ ১৮ রান। গতকাল(শনিবার) আবার ব্যাট করতে নামবেন তারা।

সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড ‘এ’ : ১৫১, কার্টিস ক্যাম্পার ৩৯, লর্কান টাকার ২০, জেমস ম্যাককলাম ১৯, তানভীর ইসলাম ৫/৫৫, সাইফ ২/১৫, এবাদত ২/৩২
বাংলাদেশ ইমার্জিং দল : ৮১/১, তানজিদ ৪১, সাইফ ২২, মাহমুদুল ১৮, হ্যারি ১/২৪

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়