পারমিতার জগৎ

আগের সংবাদ

শিক্ষার্থী অসন্তোষের পেছনে ইন্ধন!

পরের সংবাদ

কারাগারে মারা গেলেন লেখক মুসতাক আহমেদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১ , ৮:০০ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১ , ১:৩৪ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার অনলাইন অ্যাকটিভিষ্ট ও লেখক মুসতাক আহমেদ মারা গেছেন। বৃহস্পতিবার রাতে কাশিমপুর কারাগারে ৫৩ বছর বয়সে মারা যান তিনি।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো গিয়াস উদ্দিন জানান, সন্ধ্যায় কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে মুসতাক আহমেদ। এসময় তাকে কারা হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মুসতাকের বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা নং ০২(০৫) ২০২০ ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ১১/২৫(১)(খ)/৩১/৩৫ রুজু ছিল। ২০২০ সালের আগস্ট মাস থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন।

নয় মাস আগে ফেইসবুকে সরকার বিরোধী পোষ্ট দেয়ার অভিযোগে ওই মামলায় গ্রেপ্তার হন মুসতাক আহমেদ, কার্টুনিস্ট কিশোরসহ কয়েকজন। লেখক-ব্যবসায়ী মুসতাককে রাজধানীর লালমাটিয়ার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর নয় মাস ধরে কারারুদ্ধ ছিলেন তিনি ও কিশোর।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়