×

রাজধানী

সিএমএইচ’কে স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৬:০০ পিএম

সিএমএইচ’কে স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ

মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। ছবি: ভোরের কাগজ।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অসাধারণ সাহস ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন এবং চিকিৎসা সেবায় অন্যান্য অবদানের জন্যসম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) চলতি বছর স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া সাংবাদিকদের এ তথ্য জানান। মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মোতাহার হোসেন, নাসির উদ্দিন, মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান অংশ নেন।

বৈঠকে কার্যপত্র থেকে জানা গেছে, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানকে (স্পারসো) একটি অত্যাধুনিক প্রতিষ্ঠানে পরিণত করতে সুপারিশ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০৪১ এর আলোকে স্পারসোতে প্রয়োজনীয় জনবল নিয়োগ, অবকাঠামো উন্নয়ন ও প্রযুক্তিগত বিকাশের সুপারিশ করা হয়। ঢাকার সাভারে অবস্থিত পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ৮ একর জমি দ্রুত মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানকে (স্পারসো) হস্তান্তরের সুপারিশ করে কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App