×

জাতীয়

রোহিঙ্গা নিয়ে বিবিসি প্রতিবেদনের প্রতিবাদ বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৩:২১ পিএম

রোহিঙ্গা নিয়ে বিবিসি প্রতিবেদনের প্রতিবাদ বাংলাদেশের

বৃহস্পতিবার ‘রোহিঙ্গা সংকট: সমুদ্রে ভাসমানদের উদ্ধারে জাতিসংঘের আহ্বান’ শীর্ষক বিবিসির একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ

যুক্তরাজ্যভিত্তিক প্রভাবশালী গণমাধ্যম বিবিসি প্রকাশিত ‘রোহিঙ্গা সংকট: সমুদ্রে ভাসমানদের উদ্ধারে জাতিসংঘের আহ্বান’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

এতে বলা হয়, বিবিসির প্রতিবেদনে বাংলাদেশ নিয়ে ভুল তথ্য দেওয়া হয়েছে। তাতে দাবি করা হয়েছে, রোহিঙ্গারা বাংলাদেশের উপকূল এলাকায় ভাসমান আছে। তবে ইউএনএইচসিআর-এর সংবাদ বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা আছে, নৌযানটি আন্দামান সাগরে ভাসমান আছে। খোঁজ নিয়ে জানা গেছে, ভাসমান নৌযানটি বাংলাদেশের জলসীমা থেকে ১৭শ’ কিলোমিটার দূরে অবস্থান করছে। অবস্থানটি বাংলাদেশের আঞ্চলিক জলসীমার বাইরে এবং অনেক দূরে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ এ বিষয়ে আন্তর্জাতিক দায়বদ্ধতার প্রতি শ্রদ্ধাশীল। একইসঙ্গে স্মরণ করিয়ে দেওয়া হয়, এর আগে বারবার সমুদ্রসীমায় রোহিঙ্গাদের অনুপ্রবেশের পর যখন সবাই অস্বীকার করছিল, তখন বাংলাদেশ সরকারই তাদের উদ্ধার করেছিল। এবার অন্যান্য দেশ বিশেষত যাদের জলসীমায় নৌকাটি আছে তাদের উচিত রোহিঙ্গাদের উদ্ধারে এগিয়ে আসা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App