×

সারাদেশ

পরীক্ষার দাবিতে আন্দোলনে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৫২ পিএম

পরীক্ষার দাবিতে আন্দোলনে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বৃহস্পতিবার সকালে মানববন্ধন শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নেয়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে পরীক্ষার স্থগিতাদেশের বিরুদ্ধে আন্দোলন চলছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জয় বাংলা ভাস্কর্যের সামনে থেকে শুরু হয় এ আন্দোলন।

বৃহস্পতিবার সকালে মানববন্ধন শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নেয়। আন্দোলনকারীরা তাদের বক্তব্যে বলেন, কিছু সংখ্যক শিক্ষক তাদের নিজস্ব স্বার্থের জন্য পরীক্ষার বিপক্ষে অবস্থান নিচ্ছেন। শিক্ষামন্ত্রীর সিদ্ধান্ত পুরোপুরি অযৌক্তিক। আমরা প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় দিলাম, এর মধ্যে ইতিবাচক সিদ্ধান্ত না আসলে বৃহৎ কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবো।

আমরা হল খুলতে বলছি না। পরীক্ষা দেয়ার জন্য যে কোনো শর্ত মানতে রাজি আমরা। করোনার দোহাই দিয়ে যদি শিক্ষক সমিতি, কর্মচারী পরিষদের নির্বাচন আটকে না থাকে তাহলে পরীক্ষা আটকে থাকবে কোন যুক্তিতে!' বলেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা আরো বলেন, শিক্ষকদের নির্বাচন হয়, পিকনিকও হয়। হয় না শুধু পরীক্ষা। আমাদের সঙ্গে এ প্রহসন মেনে নেয়া যায় না।

জানা যায়, এখন পর্যন্ত (দুপুর ১টা) শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে। পরবর্তীতে বিষয়টি সমাধান করার জন্য প্রক্টর আগামী শনিবার পর্যন্ত সময় নেন। প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন থেকে ফিরে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App