×

রাজধানী

ডিএনসিসি’র মশক নিধনের পঞ্চম দিনে ৮১ হাজার টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৬:১২ পিএম

ডিএনসিসি’র মশক নিধনের পঞ্চম দিনে ৮১ হাজার টাকা জরিমানা

মশার লার্ভা ধ্বংসে অভিযান চালানো হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

ডিএনসিসি’র মশক নিধনের পঞ্চম দিনে ৮১ হাজার টাকা জরিমানা

মশা ধ্বংস করতে ড্রেনে মশক নিধনের ওষুধ দেওয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

মশক নিয়ন্ত্রণে বিশেষ অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)। অভিযানের পঞ্চম দিনে বৃহস্পতিবার ৬ হাজার ২২৩টি সড়ক, নর্দমা, জলাশয়, স্থাপনা পরিদর্শন করে ১৬টিতে মশার লার্ভা পাওয়া যায় এবং ৪ হাজার ৩১৬টিতে মশার প্রজনন স্থান ধ্বংস করে কীটনাশক দেওয়া হয়। মশার লার্ভা উপযোগী পরিবেশ পাওয়ায় ৫টি মামলায় মোট ৮১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) ৭৭০টি স্থাপনা পরিদর্শন করে একটিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় ৬০০টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) ৮০টি স্থাপনা পরিদর্শন করে তিনটিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় ৩১টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) ১ হাজার ৭৮০টি স্থাপনা পরিদর্শন করে ৯টিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় এক হাজার ১৮৫টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

[caption id="attachment_267613" align="aligncenter" width="854"] মশা ধ্বংস করতে ড্রেনে মশক নিধনের ওষুধ দেওয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ।[/caption]

মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) ২১৭টি স্থাপনা পরিদর্শন করে কোথাও মশার লার্ভা পাওয়া যায়নি। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় ৮০টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) ১৫৭টি স্থাপনা পরিদর্শন করে কোথাও মশার লার্ভা খুজে পাওয়া যায়নি। প্রজনন উপযোগী ৭৬টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়। হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) ১ হাজার ৩৪৭টি স্থাপনা পরিদর্শন করে কোথাও মশার লার্ভা খুজে পাওয়া যায়নি। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় এক হাজার ১৩টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়। দক্ষিণ খান অঞ্চলে (অঞ্চল-৭) ৬৭৪টি স্থাপনা পরিদর্শন করে কোথাও মশার লার্ভা খুজে পাওয়া যায়নি। প্রজনন উপযোগী ৫১৭টি স্থানে পরিছন্নতা কার্যক্রম সম্পন্ন করে কীটনাশক দেওয়া হয়। উত্তর খান অঞ্চলে (অঞ্চল-৮) ৭৭১টি স্থাপনা পরিদর্শন করে ১টিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় ৪৬৩টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) ৩৯০টি স্থাপনা পরিদর্শন করে একটিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী ৩৪০টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

সাতারকুল অঞ্চলে (অঞ্চল-১০) ৩৭টি স্থাপনা পরিদর্শন করে একটিতে মশার লার্ভা খুজে পাওয়া যায়। প্রজনন উপযোগী পরিবেশ থাকায় ১১টি স্থান পরিস্কার করে কীটনাশক দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App