×

জাতীয়

এমপিওভুক্তির দাবিতে বেসরকারি কলেজ শিক্ষকদের আল্টিমেটাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৩ পিএম

এমপিওভুক্তির দাবিতে বেসরকারি কলেজ শিক্ষকদের আল্টিমেটাম
এমপিওভুক্তির দাবিতে বেসরকারি কলেজ শিক্ষকদের আল্টিমেটাম

রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন শিক্ষকরা

বেসরকারি কলেজসমূহে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ৫ হাজার পাঁচ'শ জন অনার্স-মাস্টার্স শিক্ষককে এমপিওভুক্তির দাবিতে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন।

আগামী ৩১ মার্চের মধ্যে এমপিওভুক্তির ঘোষণা না দিলে জাতীয় প্রেসক্লাবের সামনে আগামী ৬ এপ্রিল থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন শিক্ষকরা।

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দিষ্টি আকর্ষণ করে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেন শিক্ষক নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে ফেডারেশনের সদস্য সচিব মো. মোস্তফা কামাল বলেন, এমপিওভুক্তিতে না থাকার অজুহাতে দীর্ঘ ২৮ বছর ধরে আমরা সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেয়ার কথা থাকলেও অধিকাংশ কলেজ কর্তৃপক্ষ তা আমলে নেয় না। কলেজ কর্তৃপক্ষ প্রদত্ত নামমাত্র বেতনটুকুও বন্ধ রয়েছে। বর্তমানে শিক্ষকগণ জীবন-জীবিকার কঠিন সমীকরণে আটকে গেছে।

দীর্ঘ ২৮ বছর যাবত পেশাগত দাবি আদায়ে অনেক শান্তিপূর্ণ আন্দোলন করেও আমরা সরকারি বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছি। তাই আমরা বাধ্য হয়েই রাস্তায় নেমেছি। ফেডারেশনের আহ্বায়ক মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App