×

শিক্ষা

আন্দোলনে ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের উস্কাতে চায় চিহ্নিত মহল: শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৬:৪১ পিএম

একটি চিহ্নিত মহল দেশকে অস্থিতিশীল করার জন্য, সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন বিষয়ে তারা বিফল হয়ে তারা আমাদের ছাত্র সমাজকে ব্যবহার করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা আগামী ২৪ মে থেকে শুরু হবে। শিক্ষার্থীদের নিয়ে আমরা সাত কলেজের উপাচার্যদের সঙ্গে আমরা আলোচনা করে দেখেছি জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোনো সেশন জট নেই। শিক্ষার্থীরা যদি তিন মাস পরে পরীক্ষা দেন তাহলে তাদের শিক্ষা জীবনে কোনো ব্যাঘাত ঘটছে না। কিন্তু সাত কলেজের অধিভুক্ত নিয়ে যে জটিলতা ছিল তাতে শিক্ষার্থীরা প্রায় তিন বছর পিছিয়ে রয়েছে। এখন যারা পরীক্ষা দিচ্ছে তারা ২০১৮ সালের পরীক্ষা দিচ্ছে। তাদের পরীক্ষা বন্ধ করে দেওয়া হলে এটা অমানবিক হবে। তাই তাদের পরীক্ষা চলমান থাকবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের কাছে আমার অনুরোধ, তিন মাস পরে তারা পরীক্ষা দেবেন। এই তিন মাস পরীক্ষা না হলে বৃহত্তর সার্থে তারা সিদ্ধান্ত মেনে নেবেন। দেশের সবচেয়ে সচেতন মহল ছাত্র সমাজ। বৈশিক এই সংকটে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা শিক্ষার্থীরা মেনে নেবেন। এই তিন মাসে ব্যক্তিগত ক্ষতিও তারা মেনে নেবেন। তারা কোনো ধরণের কোনো আন্দোলনে যাবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App