ভারতে একই স্কুলের ২২৯ জনের করোনা শনাক্ত

আগের সংবাদ

করোনায় জনসনের এক ডোজ টিকাই যথেষ্ট

পরের সংবাদ

ভারতের কাছে দুইদিনেই হেরে গেল ইংল্যান্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ৮:৫৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১ , ১২:৫২ অপরাহ্ণ

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ম্যাচের দ্বিতীয় দিনই জয় তুলে নিয়েছে ভারত। এটি টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র ২১তম ম্যাচ যেটিতে দুইদিনেই কোন দল জয় তুলে নিয়েছে। আর এর মাধ্যমে বড় স্টেডিয়ামে টেস্টের ছোট ম্যাচ হওয়ার নতুন আরেকটি রেকর্ড তৈরি হয়েছে। ২০২০ সালে ভারত ব্যাঙ্গালুরুতে আফগানিস্তানের বিপক্ষে দুই দিনের দিনে জয় তুলে নিয়েছিল। আর এর মাধ্যমে দ্বিতীয়বারের মতো দুই দিনে কোন টেস্ট ম্যাচ জিতল ভারত। আর এই ম্যাচটিতে জয়ের মাধ্যমে চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল দেশটি।

স্পিনারে স্বর্গ হিসেবে তৈরি করা আহমেদাবাদে ম্যাচের প্রথমদিন ব্যাট করতে নেমে স্বাগতিক ইংল্যান্ড মাত্র ১১২ রানেই অলআউট হয়। তবে প্রথম দিন ভারত আর কোন সমস্যায় পড়েনি। এদিন ৩ উইকেট হারিয়ে ৯৯ রান করে দিন শেষ করতে পেরেছিল তারা। কিন্ত গতকাল দ্বিতীয় দিন দলের রানের খাতায় আর ৪৬ যোগ করতেই থামে তাদের ইনিংস। শেষ পর্যন্ত ৫৩ ওভার ১ বল খেলে ১৪৫ রান করতে সমর্থ হয় তারা। ফলে প্রথম ইনিংস শেষে ভারত মাত্র ৩৩ রানের লিড পায়। ভারতকে কম রানে আউট করে ইংলিশদের মুখে যে হাসি দেখা যাচ্ছিল তা আর বেশিক্ষণ টেকেনি। নিজেদের দ্বিতীয় ইনিংসে তারা মাত্র ৮১ রানে অলআউট হয়ে যায়। ফলে ভারতের সামনে মাত্র ৪৯ রানের লক্ষমাত্রা দাঁড় হয়। এর রান কোন উইকেট না হারিয়েই করে ফেলে ভারত।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়