জলবায়ু পরিবর্তনে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ইংল্যান্ড

আগের সংবাদ

ভারতে একই স্কুলের ২২৯ জনের করোনা শনাক্ত

পরের সংবাদ

সাংবাদিক মুজাক্কির হত্যা

ন্যায় বিচার নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় পরিবার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ৮:৫২ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ৮:৫৪ অপরাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার ন্যায় বিচার নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন মুজাক্কিরের পরিবারের সদস্যারা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন ইস্কানদার কচি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি তোলেন মুজাক্কিরের বড় ভাই নুর উদ্দিন মুহাদেস। এ সময় মুজাক্কিরের বাবা নোয়াব আলী মাষ্টার, মা মমতাজ বেগম ও তার ভগ্নিপতি আব্দুস সাত্তারসহ তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নুর উদ্দিন মুহাদেস বলেন, নিহত মুজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত ছিলেন। অসুস্থ ও মুমূর্ষ রোগীদের পাশে দাঁড়াতেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অপরাজনীতির বলি হয়েছে মুজাক্কির।

ঘটনার পাঁচদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত প্রকৃত কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মুজাক্কির হত্যার ঘটনাকে রাজনীতির ইস্যু বিবেচনা না করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন মুজাক্কিরের পরিবারের সদস্যরা।

এদিকে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার ঘটনায় পঞ্চম দিনের মতো উত্তাল রয়েছে নোয়াখালী। দুপুরে জেলার কবিরহাট জিরোপয়েন্টে সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন সাংবাদিকরা।

কবিরহাট প্রেসক্লাব এবং বাংলাদেশ সাংবাদিক সমিতির আয়োজনে মানববন্ধন ও সমাবেশে কবিরহাট প্রেসক্লাব সভাপতি জহিরুল হক রায়হানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম ফারুক হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী, দৈনিক দিশারী সম্পাদক আকাশ মো. জসিম, বাংলাদেশ রিপোর্টাস ক্লাব নোয়াখালীর আহবায়ক বিধান ভৌমিক, সাবেক সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেল, দৈনিক আমাদের সময় কবিরহাট প্রতিনিধি নুর আলম বিপ্লব, রিপোর্টাস ক্লাব নেতা মো. সেলিম প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ থেকে সাংবাদিক মুজাক্কিরের খুনিদের চিহিৃত করে তাদের সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবি জানানো হয়।

এদিকে একই দাবিতে মানববন্ধন-সমাবেশ করেছে কোম্পানীগঞ্জের সাংবাদিক ও সুশীল সমাজের কর্তা-ব্যক্তিরা। কোম্পানীগঞ্জ উপজেলা প্রেসক্লাব এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়