ইংল্যান্ডের স্পিনের বিষে কাতর ভারত

আগের সংবাদ

মাফিয়া কুইন আলিয়া

পরের সংবাদ

গাপটিল ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ৫:১১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ৫:১১ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ বৃহস্পতিবার ডানেডিনে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। আর এর মাধ্যমে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা। এই ম্যাচটিতে শুধু দেখা গেছে ব্যাটসম্যানদের দৌরাত্ব। হাই স্কোরিং ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান করে নিউজিল্যান্ড।

জবাবে অস্ট্রেলিয়া ৮ উইকেট খুইয়ে ২১৫ রান করতে সমর্থ হয়। ফলে কিউইরা মাত্র ৪ রানের জয় পায়। এমনকি নিউজিল্যান্ডের এই জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান রেখেছেন ওপেনার মার্টিন গাপটিল। তিনি ৫০ বল খেলে ৯৭ রান করেছেন। পাশাপাশি এদিন সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই রেকর্ড গড়ার পথে কিউই ওপেনার পেছনে ফেলেছেন ভারতের রোহিত শর্মাকে। তিনি ম্যাচটিতে সব মিলিয়ে আটটি ছয় মেরেছেন। তাতেই এই ফরমেটে রোহিত শর্মার সর্বোচ্চ ছক্কার রেকর্ডকে পেছনে ফেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ছক্কার সংখ্যা ১৩২টি। অপরদিকে রোহিত শর্মার নামের পাশে রয়েছে ১২৭টি ছয়। ফলে এখন গাপটিল পাঁচ ছয়ের ব্যবধানে রোহিতের চেয়ে এগিয়ে আছেন।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড ওপেনার টিম সাইফার্টকে হারায় শুরুতেই। পরে কিউইদের হয়ে উইলিয়াসমন ৩৫ বলে করেন ৫৩ রান, যাতে ছিল ২ চারের সঙ্গে ৩ ছক্কার মার। তবে কিউইদের রান ২০০ ছাড়ানোর পেছনে বড় অবদান নিশামের। বল হাতে দুর্দান্ত শেষ ওভারের আগে ব্যাট হাতে তিনি মাত্র ১৬ বলে খেলেছেন হার না মানা ৪৫ রানের ইনিংস। ১ চার ও ৬ ছক্কায় সাজান টর্নেডো ইনিংসটি। তাই পরের দিকের ব্যাটসম্যানরা সুবিধা করতে না পারলেও বড় স্কোর গড়তে অসুবিধা হয়নি স্বাগতিকদের।

কিউইদের ২২০ রানের জবাবে খেলতে নেমে মার্কাস স্টোনিস ও স্যামসের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় দেখছিল অস্ট্রেলিয়া। সপ্তম উইকেটে তারা টি-টোয়েন্টির রেকর্ড ৯২ রানের জুটি গড়েন। স্টোইনিস ৩৭ বলে ৭ বাউন্ডারি ও ৫ ছক্কায় করেন ৭৮ রান। আর স্যামস ১৫ বলে ২ বাউন্ডারি ও ৪ ছক্কায় খেলেন ৪১ রানের ঝড়ো ইনিংস। এরপরও শেষ ওভারে তারা ম্যাচ জেতাতে পারেননি।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়