×

জাতীয়

৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০১:১২ পিএম

৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে বিএনপি

সংবাদ সম্মেলনে খন্দকার মোশাররফ হোসেন/ছবি : ভোরের কাগজ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের লক্ষ্যে মাস ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। সেই লক্ষে আগামী ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সুবর্ণ জয়ন্তী মহাসমাবেশ করবে বিএনপি।

বুধবার (২৪) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহবায়ক ও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সংবাদ সম্মেলন করে বিএনপির এই খসড়া কর্মসূচি ঘোষণা করেন।

মার্চ মাসে যেসব কর্মসূচি গ্রহণ করেছে দলটি- ১ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কর্মসূচীর উদ্বোধন। ২ মার্চ ছাত্র সমাজ কর্তৃক স্বাধীনতার পতাকা উত্তোলন’ শীর্ষক আলোচনা ৩ মার্চ ছাত্র সমাজ কর্তৃক স্বাধীনতার ইশতেহার পাঠ’ শীর্ষক আলোচনা ‌৮ মার্চ বিশ্ব নারী দিবস পালন ৯ মার্চ সেমিনার, ১০ মার্চ রচনা প্রতিযোাগিতা ১৩ মার্চ বছরব্যপী রক্তদান কর্মসূচী উদ্বোধন ১৫ মার্চ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ২০ মার্চ আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বিষয়ক সেমিনার ২২ মার্চ স্বাধীনতার ঘোষণা, মুক্তিযুদ্ধ, জেড ফোর্স এবং বীর উত্তম জিয়াউর রহমান শীর্ষক সেমিনার ২৩ মার্চ জাতীয়তাবাদী ক্ষুদ্র জাতিগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য মেলা ক্ষুদ্র জাতিগোষ্ঠী কমিটি। ২৪ মার্চ নির্বাচিত বিএনপি সরকারকে ক্ষমতাচ্যুত করে স্বৈরচারী এরশাদের জোরপূর্বক ক্ষমতা দখল- সেমিনার জাতীয় কমিটি ২৫ মার্চ ২৫ মার্চের কালো রাত্রি : আলোচনা সভা জাতীয় কমিটি। ২৬ মার্চ সকাল : মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি: সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, স্মৃতিসৌধে পুষ্পস্তাবক অর্পণ, শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধাঞ্জলী, চিকিৎসা ও সেবা কমিটি কর্তৃক রক্তদান কর্মসূচী উদ্বোধন। বিকাল: র‌্যালী, দেশব্যাপী সকল জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা পর্যায়ে কর্মসূচী পালন। সুবর্ণ জয়ন্তী উদযাপন র‌্যালী কমিটি। ২৭ মার্চ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে গমন ও বগুড়ার বাগবাড়ি গমন এবং আলোচনা সভা। দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা পর্যায়ে স্বাধীনতা দিবসের আলোচনা সভা। ২৮ মার্চ মুক্তিযোদ্ধা সম্বর্ধনা ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সুবর্ণ জয়ন্তী মহাসমাবেশ ৩১ মার্চ মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী উদ্বোধন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App