×

খেলা

নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫৮ পিএম

নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

নাসির ও তামিমা।

নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

নাসির-তামিমা ও তামিমার আগের স্বামী রাকিব।

ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে তিনি এ মামলা করেন। মামলায় ডিভোর্স পেপার ছাড়াই অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগ তোলা হয়েছে।

ভালোবাসা দিবসে ১৪ ফেব্রুয়ারি তামিমা তাম্মি নামে এক নারীকে বিয়ে করেন নাসির। বিয়ে করেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ত্রীর সঙ্গে ছবি পোষ্ট করেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। তবে এরই মধ্যে অভিযোগ উঠেছে আগের স্বামীকে তালাক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা তাম্মি। এ বিষয়ে স্ত্রী তামিমার বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তার বর্তমান স্ত্রীর স্বামী দাবি করা রাকিব হাসান নামের এক ব্যক্তি।

মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি রাকিব হাসানের সঙ্গে ১ নং আসামি তামিমা সুলতানার ইসলামী শরীয়ত মোতাবেক ৩ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে এবং রেজিস্ট্রি হয়। বিয়ের পর হতে তারা স্বামী-স্ত্রী হিসেবে সংসার করতে থাকেন। তাদের একজন তোবা হাসান নামে মেয়ে রয়েছে। যার বর্তমান বয়স ৮ বছর।

তামিমা পেশায় একজন কেবিন ক্রু। তিনি সৌদি এয়ারলাইন্সে কর্মরত রয়েছেন। চাকরির সুবাদে তিনি ২০২০ সালের ১০ মার্চ সৌদিতে গিয়েছিলেন। মহামারির কারণে জরুরি অবস্থা সৃষ্টি হইলে সেখানেই অবস্থান করেন। এ সময় ফোন এবং সামাজিক মাধ্যমে রাকিবের সঙ্গে তার যোগাযোগ হতো।

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি তামিমার সঙ্গে ২ নং আসামির (ক্রিকেটার নাসির) কথিত বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে তা বাদীর নজরে আসে। বাদী এই ধরনের ছবি দেখে হতবাক হয়ে যান। পরবর্তীতে পত্রিকায় এই বিষয়ে সংবাদ দেখে তিনি ঘটনার বিষয় নিশ্চিত হন। এছাড়া তাদের গায়ে হলুদ ও বিয়ে পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠান যথাক্রমে ১৭ ও ২০ ফেব্রুয়ারি সম্পন্ন হয়। যা ইতোমধ্যে বিভিন্ন সংবাদে প্রকাশিত হয়েছে।

তামিমা বাদীর সঙ্গে বিয়ের সম্পর্ক চলমান থাকাবস্থায় নাসিরের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। নাসির বাদীকে ফোন করে জানান যে সম্পূর্ণ বিষয়টি সম্পর্কে তিনি অবগত এবং তার নিকট তামিমা আছেন। বাদীর সঙ্গে বিয়ের সম্পর্ক চলমান থাকাবস্থায় তামিমা নাসিরকে বিয়ে করা যা ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইনে সম্পূর্ণ অবৈধ। আসামির সঙ্গে তিনি অবৈধ বিয়ের সম্পর্ক দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন, যা নিকৃষ্ট ব্যভিচার।

এদিকে রাকিব হাসানের জবানবন্দী গ্রহণ করে বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত। রাকিবের আইনজীবী ইশরাত হাসান  বলেন, আদালত 'তামিমা সুলতানার স্বামী' রাকিব হাসানের জবানবন্দী গ্রহণ করেছেন এবং মার্চের ৩০ তারিখের মধ্যে পিবিআইকে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে বলা হয়েছে ।

এর আগে ক্রিকেটার নাসির হোসেনের চার মিনিট ২৮ সেকেন্ডের একটি ফোন রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে শোনা যায় ফোন করে এক ব্যক্তিকে জিডি করার বিষয়টি ধামাচাপা দিতে বলেছেন নাসির। রাকিব নামে ওই ব্যক্তি ফোনে নাসিরকে প্রশ্ন করেন- আপনি কি তামিমা সম্পর্ক সব কিছু জানেন? জবাবে নাসির হোসেন বলেন, তার সব কিছু জেনে-শুনেই আমি তাকে বিয়ে করেছি। তার বাচ্চা আছে, আগেও বয়ফ্রেন্ড ছিল, সবকিছুই আমি জানি। আপনার বউ আপনার সঙ্গে ভালো থাকলে নিশ্চয়ই ১১ বছরের সংসার ভেঙে আমার কাছে চলে আসত না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App