×

জাতীয়

করোনা রোধে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ: ডব্লিউএইচও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৭:৪৫ পিএম

করোনা রোধে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ: ডব্লিউএইচও

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক

করোনা মোকাবিলায় বাংলাদেশের সাফল্য বিশ্বে একটি অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক ড. টেড্রস আধানম গেব্রিয়াসুস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা মহামারি নিয়ন্ত্রণে বাংলাদেশকে সমর্থন ও সহযোগিতা অব্যাহত রাখবে বলেও তিনি জানিয়েছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জেনেভায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোস্তাফিজুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মহাপরিচালক এসব কথা বলেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেছেন। এক্ষেত্রে সংস্থাটির পক্ষ থেকে সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।

রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান করোনা মোকাবিলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপ সম্পর্কে মহাপরিচালককে অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সমন্বিত পদক্ষেপগুলো বিস্তারিত তুলে ধরেন।

করোনা প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের জন্য ড. টেড্রস আধানম গেব্রিয়াসুসকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত। পাশাপাশি কোভ্যাক্স সুবিধার আওতায় সদস্য রাষ্ট্রগুলোকে করোনা টিকা দ্রুত সরবরাহে বলিষ্ঠ ভূমিকা রাখারও অনুরোধ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App