‘বাবু খাইছো’র পর এবার ভাইরাল ‘বাবু পরছো’

আগের সংবাদ

গায়িকা নিশিতা বড়ুয়ার আজ বিয়ে

পরের সংবাদ

মুক্তির দিন চূড়ান্ত, প্রকাশ্যে এলো ‌‘অপারেশন সুন্দরবন’ টিজার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১ , ১০:২৩ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১ , ১১:২২ পূর্বাহ্ণ

দস্যুমুক্ত সুন্দরবন অর্জনে র‌্যাবের ত্যাগ-তিতিক্ষা ও সাফল্যগাঁথার রোমাঞ্চকর উপাখ্যান নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। পরিচালনা করেছেন ঢাকা অ্যাটাকখ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন। গতকাল সন্ধ্যায় রাজধানীর আর্মি গলফ ক্লাবে ঝমকালো এক আয়োজনের মধ্য দিয়ে সিনেমাটির টিজার প্রকাশ ও ওয়েবসাইট উন্মোচন বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ আয়োজনে আরো উপস্থিত ছিলেন পরিচালক দীপঙ্কর দীপনসহ অভিনয়শিল্পী রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, তারিন জাহান প্রমুখ।

টিজার প্রকাশনা অনুষ্ঠানে পুলিশ প্রধান বেনজীর আহমেদ বলেন, ‘এখন যেমন পৃথিবীর বৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনকে শান্ত ও নিবিড়ভাবে পাওয়া যায়, আগে তেমন ছিল না। এখনকার প্রজন্ম বা কয়েক দশক পরের প্রজন্ম হয়তো ভাবতে পারেন, সুন্দরবন এমনই। আমাদের দেশের মানুষ বিস্মৃতিপ্রবণ। যে দুর্বিষহ কষ্টে আমাদের ফোর্স ও অফিসাররা সুন্দরবনকে জলদস্যু মুক্ত ও নিরাপদ করেছে, একসময় মানুষ হয়তো ভুলে যাবে। সেই ভাবনা থেকেই ছবিটি তৈরি।’ আইজিপি আরো বলেন, ‘চলচ্চিত্রটির দৃশ্যধারণে বেশি বাজেট লাগেনি। খুব অল্প বাজেটে কাজ শেষ করেছি। তবে এতে যে লজিস্টিক সাপোর্ট, উপকরণ, অস্ত্র, সুবিধা ব্যবহৃত হয়েছে এগুলো যদি টাকায় ভাড়া করতে হতো তাহলে এটা করতে ৩০ থেকে ৪০ কোটি লাগত। কিন্তু সেটি স্বল্প ব্যয়ে সম্ভব হয়েছে কারণ আমরা এই ছবিটিকে ব্যাপকভাবে সহায়তা করেছি।’

সিনেমাটি নিয়ে কতটুকু আশাবাদী দীপঙ্কর দীপন, এমন প্রশ্নে তিনি বলেন, ‘প্রত্যেক ডিরেক্টরই চায় তার পরের ছবি প্রথম ছবিটিকে ছাড়িয়ে যাবে। আমিও সেই বিশ্বাস থেকেই ছবিটি করেছি। সিনেমাটি কতটুকু সফল হবে বা না-হবে, তা সিনেমা রিলিজ হওয়ার পরই বোঝা যায়। তবে ছবিটি নির্মাণে পরিচালক বা আমদের অপারেশন সুন্দরবন টিমের চেষ্টায় কোনো ত্রুটি ছিল না।’

জানা যায়, ২০২১ সালের ঈদুল আজহায় মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’। এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, মানষ বন্দোপাধ্যায়, মনির খান শিমুল, শতাব্দী ওয়াদুদ, রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, তাসকিন, মনোজ প্রামাণিক ও কলকাতার দর্শনা বণিকসহ আরো অনেকে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়