×

জাতীয়

করোনা টিকা কিনতে ৯৪ কোটি ডলার পাচ্ছে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১, ০৬:৩৯ পিএম

করোনা টিকা কিনতে ৯৪ কোটি ডলার পাচ্ছে বাংলাদেশ

মঙ্গলবার সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন এশীয় উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ

করোনা প্রতিরোধী টিকা কেনার জন্য বাংলাদেশকে ৯৪ কোটি ডলার সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এ আশ্বাস দেন এশীয় উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস সাংবাদিকদের এ বিষয়ে জানান।

সাক্ষাতে করোনা মহামারি দূর করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রসংশা করেন মনমোহন প্রকাশ বলেন, এশিয়ার তৃতীয় দেশ হিসেবে বাংলাদেশ সফলভাবে করোনার টিকা কার্যক্রম পরিচালনা করছে। এডিবির প্রতিনিধি বলেন, সঠিক সময়ে সিদ্ধান্ত নিয়ে অর্থিক কর্মকাণ্ড খুলে দেওয়ায় প্রবৃদ্ধি অর্জিত হয়েছে জিডিপিতে।

মনমোহন প্রকাশ প্রধানমন্ত্রীকে ‘সাউথইস্ট বাংলাদেশ ইকোনমিক করিডর কম্প্রেহেন্সিভ ডেভেলপমেন্ট প্ল্যান' এর তিনটি ভলিয়ম প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এ সময় ‘এশিয়া’স জার্নি টু প্রসপারিটি: পলিসি, মার্কেট অ্যান্ড টেকনোলজি ওভার ফিফটি ইয়ার্স’ শীর্ষক এশীয় উন্নয়ন ব্যাংক প্রকাশিত বইটিও প্রধানমন্ত্রীকে উপহার দেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App