বাহুবলে বাস চাপায় অটোরিকশা চালক নিহত

আগের সংবাদ

লুকিয়ে টিকা নিচ্ছেন বিএনপি নেতারা: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

সিলেটে পরিবহন শ্রমিকদের সোমবারের ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৪:৩৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৪:৩৪ অপরাহ্ণ

সিলেট জেলায় আগামী সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে পরিবহন শ্রমিকরা। রোববার ( ২১ ফেব্রুয়ারী ) রাতে সিলেট নগর ভবনে মেয়র, কাউন্সিলর ও বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগামীকাল পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। চৌহাট্টার ঘটনায় রজু হওয়া তিনটি মামলা আইনানুগ প্রক্রিয়া নিশপ্তি করা এবং ক্ষতি গ্রস্থ পরিবহন মালিকদের সহায়তা করা।সিলেট নগর ভবনে সিটি মেয়র ও কাউন্সিলদের সাথে বৈঠকে বসেছেন। এইবৈঠকে যোগ দিয়েছেন পরিবহন সেক্টরের প্রতিনিধিবৃন্দ ও উপস্থিত আছেন সুশীল সমাজের নেতৃবৃন্দও।

উল্লেখ্য, সিলেট নগরীর চৌহাট্টা এলাকার ফুটপাত থেকে মাইক্রোবাস ও প্রাইভেটকারের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে প্রায় ঘণ্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর-পুলিশ ও পরিবহন শ্রমিকসহ অন্তত: ১৫ জন আহত হন। ভাঙচুর করা হয় প্রায় অর্ধশত গাড়ি। সংঘর্ষ থামাতে পুলিশ ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্রসহ সিলেট মহানগর সেচ্ছাসেবক লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ ফাহাদকে (৩৮)-কে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ৩টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে সিলেট কোতোয়ালি থানায় পুলিশ বাদি হয়ে ২টি ও সিলেট সিটি করপোরেশনের প্রকৌশলী বাদি হয়ে আরও ১টি মামলা করেন। ৩ মামলায় আসামি করা হয়েছে ৩২৮ জনকে। এর মধ্যে এজাহারনামীয় আসামি ২৮ জন। মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। তবে পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে কোনো অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়