৭৫-এর পর ভারত বাংলাদেশ সম্পর্ক এখন সর্বোচ্চ পর্যায়ে: দোরাইস্বামী

আগের সংবাদ

সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

পরের সংবাদ

রোনালদোর অনন্য নজির

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৫:০৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৫:০৫ অপরাহ্ণ

গোল মেশিন খ্যাত রোনালদোর একের পর এক রেকর্ড গড়েই চলছেন। দেশের জার্সি গায়ে সেঞ্চুরি করার পর ক্লাবের জার্সি গায়েও গড়েছেন নানা রেকর্ড। এবার সোমবার রাতের ক্রোতোনিকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। ক্রিশ্চিয়ানো রোনালদো একাই করেছেন জোড়া গোল। এ গোলের মধ্য দিয়ে গত দুই বছরে সিরি আয় খেলা ২০ দলের জালে বল পাঠিয়ে অনন্য নজির গড়লেন তিনি। সহজ করে বললে এবার ইতালির সর্বোচ্চ লিগে অংশ নেয়া ২০ ক্লাবের বিপক্ষে গোল করেছেন পর্তুগিজ তারকা। এবারের আসরে সর্বোচ্চ গোলদাতার স্থানটিও পুনরুদ্ধার করেছেন তিনি। ১৯ ম্যাচে তার গোল ১৮টি। রোনালদোর দল জুভেন্টাসও উঠে এসেছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। আর জয় শেষে শিরোপার জন্য শেষ পর্যন্ত লড়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন জুভ কোচ আন্দ্রেয়া পিরলো।

নিজেদের মাঠে শুরু থেকেই ক্রোতোনিকে চেপে ধরে জুভরা। তবে গোলের দেখা পাচ্ছিল না আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা। ৩৮তম মিনিটে আলেক্স ক্রসে বক্সের সামনে হেডে ঠিকানা খুঁজে নেন রোনালদো। এ গোলের মাধ্যমে চলতি মৌসুমে সিরি আয় খেলুড়ে প্রত্যেকটা দলের বিপক্ষেই গোল করলেন রোনালদো। সব মিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ৭৮টি দলের বিপক্ষে জাল খুঁজে পেলেন তিনি। শীর্ষ পাঁচ লিগে জøাতান ইব্রাহিমোভিচ ৭৯টি দলের বিপক্ষে গোল করেছেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। প্রথমে ডি-বক্সের বাইরে থেকে তার শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। এরপর বাঁ দিকে লাইনের কাছ থেকে অ্যারন রামসির ক্রসে ছয় গজ বক্সের সামনে লাফিয়ে হেডে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এই গোলই রোনালদোকে বসিয়েছে সিরি আর এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতার তালিকায়। এ ম্যাচের আগে ইন্টার মিলানের রোমেলো লুকাকো ১৭ গোল নিয়ে শীর্ষ স্থানটি দখলে রেখেছিলেন। গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা চিরো ইমোবিলের গোলসংখ্যা ১৪টি।

৬৬তম মিনিটে দলের হয়ে আরেকটি গোল করেন ওয়েস্টন ম্যাককিনি। এ জয়ে ২২ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৪৫। ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে এসি মিলান দুইয়ে, ৫৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান শীর্ষে আছে। ক্রোতোনির অবস্থান সবার নিচে। ম্যাচ শেষে জুভেন্টাস কোচ বলেন, ‘সর্বশেষ ম্যাচে পোর্তোর বিপক্ষে হারায় আমাদের কিছুটা মনমরা ভাব ছিল। কিন্তু ক্রোতোনির বিপক্ষে এ গোলগুলো মনে শান্তি দিয়েছে। পূর্ণ তিন পয়েন্ট পেয়েছিল এটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে- আমরা শিরোপার লড়াইয়ে আছি। মৌসুমের শেষ পর্যন্ত এটা চালিয়েও যাব।’

ক্রোতোনির বিপক্ষে জয়ের নায়ক রোনালদোরও ভূয়সী প্রশংসা করেন ইতালিয়ান কোচ। যোগ করে পিরলো বলেন, ‘যদি আমাদের দলে ক্রিশ্চিয়ানো রোনালদো থাকে তাহলে আক্রমণও ভিন্ন ঢংয়ে হয়। ডি বক্সের মধ্য তাকে পেলে খেলা আমাদের! আর দিজান কুলোসেভস্কি মূলত স্ট্রাইকার না, তবুও আমরা তার কাছ থেকে বৈচিত্রময় গতিবিধি প্রত্যাশা করি।’

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়