২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামি ইকবাল গ্রেপ্তার

আগের সংবাদ

ইংল্যান্ডে লকডাউন প্রত্যাহার, স্কুল খুলবে ৮ মার্চ

পরের সংবাদ

পেছাতে পারে ৪৩তম বিসিএস পরীক্ষা, ৪০-৪১-৪২তম যথাসময়ে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৯:৪০ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৯:৪০ পূর্বাহ্ণ

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানো হতে পারে এবং ৪০, ৪১ এবং ৪২তম বিসিএস এর পরীক্ষা যথারীতি চলবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাতে পিএসসি চেয়ারম্যান এ তথ্য জানান।

সোহরাব হোসাইন বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে ৪৩তম বিসিএসের আবেদনের সময়সীমা দুই মাস বাড়িয়ে ৩১ মার্চ করা হয়েছিল। যে উদ্দেশ্যে এই সময়সীমা বাড়ানো হয়েছিল, সেই একই কারণে এখন শিক্ষামন্ত্রী দীপু মনিসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক সময় বাড়ানো যেতে পারে। তবে অন্য তিন বিসিএসের পরীক্ষা যথাসময়েই হবে। এর মধ্যে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলছে আর ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে ১৯ মার্চ। এ ছাড়া ৪২তম বিসিএসের পরীক্ষা হবে এ মাসের ২৬ ফেব্রুয়ারি। ৪২ বিসিএসে শুধু চিকিৎসক নেওয়া হবে।

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে হয়তো বলেছেন। অন্যান্য পরীক্ষাগুলো তো আগের বছরের। তাই সেগুলো পেছানোর প্রয়োজন নেই। বিষয়টি প্রার্থীদের জানা প্রয়োজন তা না হলে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

৪০তম বিসিএস-এর মৌখিক পরীক্ষা শুরু হয়েছে ১৬ ফেব্রুয়ারি থেকে চলছে। ৪১তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৯ মার্চ হবে বলে ঘোষণা করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আর ৪২তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি এবং ৪৩তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয় আগামী ৬ আগস্ট।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়