জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

আগের সংবাদ

কেন হলে উঠতে মরিয়া শিক্ষার্থীরা

পরের সংবাদ

দেশে পৌঁছেছে টিকার ২য় চালান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ১২:২০ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১ , ৮:৪৫ পূর্বাহ্ণ

ভারতের সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার করোনা প্রতিরোধী টিকার দ্বিতীয় চালান দেশে পৌঁছেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত বারটার দিকে বিশেষ ফ্লাইটে টিকার ২য় চালান দেশে এসে পৌঁছে।‌

এর আগে ১৫ ফেব্রুয়ারি নিজে টিকা নেওয়ার পর ২২ তারিখ টিকার দ্বিতীয় চালান আসার কথা জানিয়েছিলেন নাজমুল হাসান পাপন। ওই দিন নাজমুল হাসান পাপন বলেন, টিকার দ্বিতীয় চালান ২১ থেকে ২৫ তারিখের মধ্যে আসবে। চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ৫০ লাখ ডোজ টিকা পাঠানোর কথা থাকলেও এবার কম আসছে। ২০ থেকে ৩০ লাখ ডোজ টিকা আসবে।

তিন কোটি ডোজ করোনা ভ্যাকসিন পেতে গত ৫ নভেম্বর সিরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তিবদ্ধ হয় দেশের শীর্ষস্থানীয় ঔষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন পাঠানোর কথা প্রতিষ্ঠানটি। দেশে টিকার প্রথম চালান আসে ২৫ জানুয়ারি। এর আগে উপহার হিসেবে বাংলাদেশে পাঠানো ভারত সরকারের ২০ লাখ টিকা পৌঁছায় ২১ তারিখ। এই টিকা পাবার পর সরকার ২৭ জানুয়ারি দেশে প্রথম টিকা প্রয়োগ শুরু করে। ৭ ফেব্রুয়ারি দেশে শুরু হয় গণটিকা কার্যক্রম।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়