×

আন্তর্জাতিক

বাড়ি বিক্রি করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪২ এএম

বাড়ি বিক্রি করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

নবনির্বাচিত মার্কিন প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস খুব শিগগিরই তার বাড়ি বিক্রি করতে চলেছেন। হোয়াইট হাউসের স্থায়ী বাসিন্দা হতে যাওয়ায় সান ফ্রান্সিসকোতে নিজের কয়েক মিলিয়ন ডলারের বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন কমলা।

বর্তমানে কমলা হ্যারিস ও তার স্বামী ডগলাস এমহফের ঠাঁই হয়েছে প্রেসিডেন্ট জো বাইডেনের গেস্ট হাউসে। তবে এবার ব্লেয়ার হাউসে স্থানান্তরিত হতে চলেছেন তিনি। সেখানে রয়েছে ১১৯টি রুম এবং ১৪টি বেডরুম।

[caption id="attachment_251080" align="aligncenter" width="700"] কমলা হ্যারিস ও তার স্বামী ডগলাস এমহফ।[/caption]

জানা যায়, ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি পদে থাকাকালীন ২০০৪ সালে কমলা সান ফ্রান্সিসকোতে এই বাড়িটি কিনেছিলেন। যার বাজারমূল্য প্রায় ৭ লাখ ৯৯ হাজার ডলার।

এদিকে নির্বাচনে জয়ী হয়ে আমেরিকার ২৫০ বছরের ইতিহাসে প্রথম কোনো কৃষ্ণাঙ্গ মহিলা ভাইস প্রেসিডেন্ট হন ক্যালিফোর্নিয়ার এই সেনেটর। আমেরিকার ইতিহাসে এ পর্যন্ত মাত্র দু'জন মহিলা ভাইস প্রেসিডেন্ট পদে লড়েছেন। ২০০৮ সালে রিপাবলিকান পার্টির হয়ে সারা পলিন, ১৯৮৪ সালে ডেমোক্রেটিক পার্টির জেরালডিন ফেরারো। তাঁদের কেউই নির্বাচিত হতে পারেননি। আবার বাইডেন তাঁর মেয়াদ শেষ হওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিলে প্রথম নারী প্রেসিডেন্ট পাবে যুক্তরাষ্ট্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App