বোয়ালখালীতে ২৮ সাংবাদিকের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

আগের সংবাদ

করোনার টিকা নিলেন সোয়া দুই লাখ মানুষ

পরের সংবাদ

আ.লীগের আলোচনাসভায় প্রধানমন্ত্রী

মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৬:০৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৯:১২ অপরাহ্ণ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষে একটি মানুষও ঘর ছাড়া থাকবে না। গৃহহীন ও ভূমিহীন প্রত্যেককে আমরা ঘর করে দিচ্ছি। যাদের ভিটে আছে অথচ ঘর নেই, তাদেরকেও ঘর করে দেবো। গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় ১৯৯৬ সাল থেকে এখন পর্যন্ত ৯ লাখ ৫৮ হাজারের বেশি মানুষকে আমরা ঘর করে দিয়েছি। হত-দরিদ্র গৃহহারা ও ভূমিহীনদের পাশাপাশি হিজরা, বেদে, ক্ষুদ্র-নৃ গোষ্ঠী, কুষ্ঠরোগী সবাইকেই আমরা ঘর করে দিচ্ছি। একটি মানুষও গৃহহারা থাকবে না।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ সোমবার বিকেলে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনাসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন দলীয় প্রধান। আলোচনাসভাটি হয়েছে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে। দলীয় সভাপতি শেখ হাসিনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সঞ্চালণায় আলোচনাসভায় সূচনা বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরো বক্তব্য রাখেন দলটির সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফী, উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান।

শেখ হাসিনা বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এই সময় যেমন ঘর করে দিচ্ছি। তেমনি প্রতি ঘরকে আলোকিত করব। শিক্ষা-দীক্ষায় আমরা এগিয়ে যাবো। শেখ হাসিনা বলেন, রক্ত দিয়ে আমরা বাংলা ভাষার মর্যাদা রক্ষা করেছি। এখন আন্তর্জাতিক মাতৃভাষা ইনসিটিটিউ করেছি। আমরা সারাবিশে^র মাতৃভাষা সংরক্ষণের উদ্যোগ নিয়েছি।

সবাইকে সুরক্ষিত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবাই টিকা নেবেন। তারপরেও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলবেন। মাস্ক পড়বেন। নিয়মিত হাত ধুঁতে হবে। কেননা এই টিকার কার্যকারিতা এখনো গবেষণার পর্যায়ে আছে। দ্বিতীয় ডোজ আসছে, সেটাও সবাই নেবেন। কেননা আমাদেরকে সুরক্ষিত থাকতে হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়