আন্দামানে ৮৭ রোহিঙ্গাসহ ভাসমান ট্রলার উদ্ধার, মৃত ৯

আগের সংবাদ

পায়ুপথে বাতাস ঢুকিয়ে রাকিব হত্যা: রায়ে দুজনের যাবজ্জীবন বহাল

পরের সংবাদ

মতিঝিলে কোটি টাকার সরকারি বেদখলকৃত খাস জমি উচ্ছেদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৫:০৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৬:০০ অপরাহ্ণ

রাজধানীর মতিঝিলে সাদেক হোসেন খোকা কমিনিউটি সেন্টার সংলগ্ন বেদখলকৃত সরকারি খাস জামিতে অভিযান চালিয়েছে এসি ল্যান্ড অফিস। এ সময় জমিতে গড়ে তোলা টিনসেডের ৩১টি ঘর গুড়িয়ে দেয়া হয়।

সোমবার দুপুরে মতিঝিল সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এদিকে অভিযানের সময় সেখানে ঘর বানিয়ে থাকা বাসিন্দারা অভিযোগ করেন তাদের কোন নোটিশ দেয়া হয়নি। তাদের সরানো হলেও পাশেই জায়গা দখল করে রাখা সৌদিয়া পরিবহনের বাস সরানো হয়নি।

দুপুর সাড়ে ১২টার দিকে মতিঝিল থানা পুলিশের সহায়তায় অভিযান শুরু হয়। সে সময় বেদখলকৃত জায়গা উদ্ধারে গেলে সেখানে ঘর তুলে থাকা বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েন। তারা জানান এখানে ২০ বছর ধরে তারা আছেন। সবাই খেটে-খাওয়া মানুষ হুট করে তাদের ঘর ভেঙ্গে দেয়া হয়েছে তারা এখন কোথায় যাবেন।

মতিঝিল সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা ভোরের কাগজকে বলেন, এখানে সরকারি ২১ শতাংশ জমি ৩১টি টিনসেড ঘর বানিয়ে অনেকদিন ধরেই অবৈধভাবে থাকছিল ৩০টি পরিবার। তিনি আরো বলেন, সম্প্রতি দ্বায়িত্ব নেয়ার পরই তা ছেড়ে দিতে এখানকার লোকজনকে বলা হয়। আমি নিজে এসেও এখানে বলে গেছি।

এরপরেও না সরায় সোমবার অভিযান চালিয়ে অবৈধ ঘর ভেঙ্গে দেয়া হয়। এক প্রশ্নের উত্তরে মাহনাজ হোসেন ফারিবা বলেন, পাশের জায়গায় সৌদিয়া পরিবহন গাড়ি রাখার বিষয়ে মামলা থাকায় এ বিষয়ে কিছু করা যায়নি। পরে আদালতের নির্দেশনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। আর উদ্ধারকৃত জমি পিআইডব্লিডিকে বুঝিয়ে দেয়া হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়