জেলে গিয়েও বঙ্গবন্ধুর মতো ‘জয় বাংলা’ স্লোগান দিবেন মমতা

আগের সংবাদ

আন্দোলনে চার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা: কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

পরের সংবাদ

বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৮:২৮ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৮:৩১ পূর্বাহ্ণ

নোয়াখালীর বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সোমবার বসুরহাটে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এবং জনগণের জানমালের নিরাপত্তায় পুরো পৌরসভা এলাকায় সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় সবধরনের সভা-সমাবেশ এই এলাকায় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এই দুই জন প্রতিনিধির ডাকা এর আগের কর্মসূচিকে ঘিরে গত শুক্রবার সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির শনিবার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। একইদিনে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে জেলা কমিটি অব্যাহতি দেয় ও বহিষ্কারের সুপারিশ করে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়