মানুষের জীবনে উল্টা-পাল্টা অনেক কিছুই হয়: সুবাহ (ভিডিও)

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

পাপুলের সদস্যপদ বাতিলের চিঠি পেয়েছে ইসি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৭:৫৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৯:১০ অপরাহ্ণ

লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের সদস্যপদ বাতিলের চিঠি সোমবার (২২ পেব্রুয়ারি) বিকেলে নির্বাচন কমিশনে পৌছেছে বলে জানিয়েছেন কমিশন সচিব হুমায়ুন কবীর খোন্দকার। তিনি বলেন, লক্ষীপুর-২ আসন শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেটের কপি আমরা হাতে পেয়েছি। পরবর্তী করনীয় বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তা কমিশনের কাছে উপস্থাপন করা হবে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানান, সংসদ সচিবালয়ের চিঠি ইসিতে এসেছে। বিষয়টি কমিশন সভায় উপস্থাপনের পর সার্বিক বিষয় নিয়ে আমরা আলোচনা করব।

৯০ দিনের মধ্যে শূন্য আসনে ভোট

তিনি জানান, সাংবিধানিকভাবে পাপুলের আসন শূন্য ঘোষণার পরবর্তী ৯০ দিনের মধ্যে সেখানে নির্বাচনের ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন করতে ৪০-৪৫ দিন সময় হাতে লাগবে। সেক্ষেত্রে ২ মার্চ হালনাগাদের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। এরপরই লক্ষীপুর-২ আসনের তফসিল ঘোষণা করা হবে।

এর আগে জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান জানান, রায় ঘোষণার দিন থেকে (২৮ জানুয়ারী) তার আসনটি শূন্য ঘোষণা করে সোমবার গেজেট জারি করা হয়েছে। গেজেটের কপি নির্বাচন কমিশনে পাঠান হয়েছে।

গেজেটে বলা হয়, কুয়েতের ফৌজদারি আদালতে ঘোষিত রায়ে নৈতিক স্খলনজনিত ফৌজদারি অপরাধে চার বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর–২ থেকে নির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম বাংলাদেশের সংবিধানের ৬৬(২)(ঘ) অনুচ্ছেদের বিধান অনুযায়ী সংসদ সদস্য থাকার যোগ্য নন।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়